Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উড়তে থাকা মোহামেডানকে মাটিতে নামাল শেখ জামাল

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জুন ২০২১ ১৭:৫৮

ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে টানা তিন জয়ে রীতিমতো উড়ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেই দলটিকেই কিনা টেনে মাটিতে নামাল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমানের তান্ডুবে ব্যাটিংয়ে ১৬২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটের খরচায় সাকুল্যে সাকিবরা সংগ্রহ করল ১৪৫ রান। তাতে ১৬ রানের কাঙ্খিত জয় ধরা দিল শেখ জামাল শিবিরে। মৌসুমের চতুর্থ ম্যাচে এটি মোহামেডানের প্রথম হার ও শেখ জামালের দ্বিতীয় জয়।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা শেখ জামাল ধানমন্ডিকে ভালো শুরু এনে দিতে পারেননি টপ অর্ডার ব্যাটাররা। ওপেনার সৈকত আলী ফিরেছেন ২০ রানে, মোহাম্মদ আশরাফুল ইনিংসের ফুল স্টপ টেনেছেন ১৫ রানে। ফারদিন হাসান তো রানের খাতাই খুলতে পারেননি। আর নাসির হোসেন ইনিংসের এপিটাফ লিখেছেন মাত্র ৯ রানে। তবে পাঁচে নেমে ব্যাট হাতে রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ৩৪ বলে চারটি চার ও ৫ ছয়ে অপরাজিত থেকেছেন ৬৬ রানে। কম যাননি জিয়াউর রহমানও । ১৭ বলে ১ চার ও ৩ ছয়ে ২০৫.৮৮ স্ট্রাইক রেটে খেলেছেন অপরাজিত ৩৫ রানের এক টর্নোডো ইনিংস। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের খরচায় স্কোর বোর্ডে ১৬১ রান তোলে শেখ জামাল ধানমন্ডি।

মোহামেডানের হয়ে সাকিব আল হাসান, আবু হায়দার রনি ২টি করে ও আসিফ হাসান নিয়েছেন ১টি উইকেট।

তবে জয়ের জন্য ১৬২ রানের লক্ষ্য তাড়ায় নামা মোহামেডান ব্যাটাররা ছিলেন নিদারুণ নিষ্প্রভ। একমাত্র নাদিফ চৌধুরী ছাড়া আর কোনো ব্যাটারই ব্যক্তিগত ৩০ রানের কোঠাও স্পর্শ করতে পারেননি। নাদিফ ৪৩ বল থেকে নামের পাশে যোগ করেছেন ৫৭ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ (২৩) রান এসেছে শামসুর রহমান শুভ’র ব্যাট থেকে। তাতে অবশ্য কাজের কাজ কিছুই হয়নি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে সাদা-কালোরা সংগ্রহ করেছে ১৪৫ রান। দিন শেষে ১৬ রানের জয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

মোহামেডানের টপ অর্ডারদের মধ্যে মাহমুদুল হাসান ১২, পারভেজ হোসেন ইমন ০ ও সাকিব আল হাসান ফিরেছেন ২ রানে। মিডল অর্ডারে ইরফান শুরুক্কুর ০ ও লোয়ার মিডল অর্ডারে শুভাগত হোম সংগ্রহ করেছেন ১৩ রান। আর টেল এন্ডারদের মধ্যে আবু হায়দার রনি ১৪ (৮), তাসকিন আহমেদ অপরাজিত ৮ (৬) ও আবু জায়েদ চৌধুরী রাহি অপরাজিত থেকেছেন ৪ (১) রানে।

শেখ জামালের হয়ে বল হাতে মোহাম্মদএনামুল ৩ টি, জিয়াউর রহমান ২টি, ইলিয়াস সানি, সালা্হউদ্দিন শাকিল ও এবাদত হোসেন নিয়েছেন ১টি করে উইকেট।

প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন নুরুল হাসান সোহান।

সারাবাংলা/এমআরএফ/এসএস

ডিপিএল বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ মোহামেডান বনাম শেখ জামাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর