Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার ফরহাদ রেজাদের কাছে সাকিবদের হার

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ জুন ২০২১ ১৫:৪৫

ঢাকা প্রিমিয়ার লিগে টানা তিন জয়ে উড়তে থাকা সাকিব আল হাসানের মোহামেডানকে চতুর্থ রাউন্ডে এসে প্রথম হারের স্বাদ দিয়েছিল নুরুল হাসান সোহানের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঠিক তার পরের ম্যাচে সেই দলটিকেই আবার হারের গ্লানিতে পোড়াল ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। নিজেদের পঞ্চম ম্যাচে ২২ রানে হেরেছে মোহামেডান।

বৃষ্টি বাধায় ২০ ওভার বদলে ৬ ওভারে গড়ান ম্যাচে জয়ের জন্য সাকিবদের লক্ষ্য ছিল ৭৯ রান। কিন্তু সেটাও তারা করে দেখাতে পারেনি। ৪ উইকেটে সাকুল্যে সংগ্রহ করেছে ৫৬ রান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ জুন) বিকেএসপি’র চার নাম্বার মাঠে মোহামেডানের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইমরান উজ্জামানের ১৪ বলে ৪১ রানের টর্নেডো ইনিংস ও শামিম হোসেনের ১৬ বলে ২৯ রানের মৃদু ঝড়ো ইনিংসে ৪ উইকেটে ৭৮ রান সংগ্রহ করে প্রাইম দোলেশ্বর।

মোহামেডানের হয়ে আবু জায়েদ ২টি, সাকিব আল হাসান ও রুয়েল মিয়া নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে স্কোর বোর্ডে ১ রান তুলতেই শূণ্য হাতে ফেরেন দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও শুভাগম হোম। নামের সুবিচার করতে পারেননি তিনে নামা সাকিব আল হাসানও। ১৪ বলে ২২ রান করে ফিরে গেছেন শফিকুল ইসলামের শিকার হয়ে। মিডল অর্ডার নাদিফ চৌধুরীর ব্যাটও ছিল নিদারুণ নিস্প্রভতায় ভরা। ১১ বলে ১৬ রানে ইনিংসের সমাপ্তি টেনেছেন অভিজ্ঞ এই ব্যাটার। এরপর ইরফান শুক্কুরের অপরাজিত ১১ ও মাহমুদুল হাসানের অপরাজিত ১ রানে ৪ উইকেটে ৫৬ রান সংগ্রহে সমর্থ্য হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বিকেএসপি’র তিন নাম্বার মাঠে দিনের অপর ম্যাচে খেলাঘর সমাজ কল্যান সমিতির বিপক্ষে ১৬ রানের জয় তুলে নিয়েছে ওল্ড ডিওএইচএস।

বিজ্ঞাপন

বৃষ্টির দাপটে ১৩ ওভারে গড়ান এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে আনিসুল ইসলাম ইমনের ৪৪, রায়ান রহমানের ৩৭ ও মাহমুদুল হাসান জয়ের ২৯ রানে ভর করে ৪ উইকেটের খরচায় ১২০ রান সংগ্রহ করে ওল্ড ডিওএইচএস।

খেলাঘরের হয়ে খালেদ আহমেদ ৩টি ও মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ১টি উইকেট।

জয়ের জন্য ১২১ রানের লক্ষ্যে খেলতে নামা খেলাঘর নির্ধারিত ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১০৩ রান। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলেছেন জহুরুল ইসলাম। ২৪ বল থেকে তিনি এই সংগ্রহ পেয়েছেন। আর ৩০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেছেন ইমতিয়াজ হোসেন।

এদিকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়ান দিনের তৃতীয় ম্যাচে শাইনপুকুরের বিপক্ষে ১৪ রানের জয়ে মাঠ ছেড়েছে লিজেন্ডস অব রুপগঞ্জ।

১২ ওভারে গড়ান এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে সানজামুল ইসলামের ১৭ বলে ২৪, নাঈম ইসলামের ১৩ বলে ১৮ ও সাব্বির রহমানের ২০ বলে ১৬ রানে ভর করে ৬ উইকেটের বিনিময়ে ৮১ রান সংগ্রহ করে রুপগঞ্জ।

শাইনপুকুরের হয়ে বল হাতে সুমন খান ৩টি, রকিবুল হক ২টি ও তানভির ইসলাম নিয়েছেন ১টি উইকেট।

জয়ের জন্য ৮২ রানের লক্ষ্যে খেলতে নামা শাইনপুকুর নির্ধারিত ১২ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৬৭ রান তোলে। মাহিদুল ইসলাম ২৩ বলে সংগ্রহ করেছেন ৩০ রান। এছাড়া আর কোন ব্যাটারই ২০ রানের কোঠাও স্পর্শ করতে পারেননি।

রুপগঞ্জের হয়ে নাবিল সামাদ ৩টি, মু্ক্তার আলী ২টি ও সানজামুল ইসলাম নিয়েছেন ১ টি উইকেট।

সারাবাংলা/এমআরএফ

সারাবাংলা/এমআরএফ/এসএস

ডিপিএল বঙ্গবন্ধু ডিপিএল মোহামেডান সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর