Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হঠাৎ মাঠে জ্ঞান হারালেন এরিকসেন, খেলা স্থগিত

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০২১ ২৩:২৩

ইউরো ২০২০ এর গ্রুপ বি’র ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচ চলাকালীন হঠাতই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন ক্রিশ্চিয়ান এরিকসেন। এরপর সতীর্থ খেলোয়াড় এবং রেফারি ছুটে গিয়ে তাকে ঘিরে রেখে দলীয় চিকিৎসকদের দ্রুতই মাঠে ডেকে পাঠালেন। তবে তখনও জ্ঞান ফেরেনি এরিকসেনের। এরপর ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় উয়েফা।

ম্যাচের বয়স তখন চল্লিশ মিনিটের আশেপাশে। ঠিক তখনই ঘটল ঘটনাটা। সংঘর্ষ তো দূরের কথা, কেউ ছোঁয়ওনি ক্রিশ্চিয়ান এরিকসেনকে।

বিজ্ঞাপন

ম্যাচে এর আগ পর্যন্ত সমানে সমান লড়াই করেছে দুই দলই। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। কিন্তু অঘটনটা ঘটে ম্যাচের ৪৩তম মিনিটে। যখন একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগেই হারান জ্ঞান, কোনো রকমের সংঘর্ষ ছাড়াই। ঘটনার আকস্মিকতায় বিহ্বল সবাই ছুটে যান তার কাছে। তখন থেকেই বন্ধ ছিল খেলা। শেষমেশ স্থগিতই ঘোষণা করে দেওয়া হয় খেলাটিকে।

ছুটে যান দুই দলের খেলোয়াড়রা। হাত ইশারায় তারা মেডিকেল স্টাফদের ডাক দেন। মাঠেই শুরু হয় চিকিৎসা। দেওয়া হয় সিপিএর। এতে ধারণা করা হচ্ছে, হার্টের সমস্যায় ভুগছেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

সতীর্থ মার্টিন ব্রাথওয়েটকে দেখা যাচ্ছিল প্রার্থনা করতে। হাত কামড়াচ্ছিলেন ডেনিশ গোলরক্ষক ক্যাস্পার মাইকেল। তাদের চোখে ছিল জল। গ্যালারিতে অনেক দর্শক তখন কাঁদছিলেন।

ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছে ইন্টার মিলানের এই মিডফিল্ডারের। মাঠে তাৎক্ষণিক চিকিৎসার চেষ্টা করা হয় তাকে। এর কিছুক্ষণ পরেই তাকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয় স্ট্রেচারে করে।

বিজ্ঞাপন

এর আগে ২০১২ সালে এমন ঘটনা ঘটেছিল ফ্র্যাব্রিস মুয়াম্বার সঙ্গে। এফএ কাপের ম্যাচে বোল্টন ওয়ান্ডারার্সের হয়ে নেমেছিলেন টটেনহ্যামের বিপক্ষে। কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হয়ে মাঠ ছাড়ার পর আর কখনো ফুটবল মাঠেই ফিরতে পারেননি তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে মাঠ ছাড়ার আগে এরিকসেনের জ্ঞান ফিরেছিল। উয়েফা অফিসিয়াল বিবৃতি দিয়ে জানিয়েছে, মাঠ ছাড়ার সময় জ্ঞান ফিরেছে ক্রিশ্চিয়ান এরিকসেনের। এবং তাকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁর বর্তমান অবস্থা আগের চেয়ে ভালো।

এদিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে, এরিকসনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁর জ্ঞান ফিরেছে এবং আগের চেয়ে ভালো অবস্থায় আছেন।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২০ এরিকসন খেলা বন্ধ খেলার মাঠে অজ্ঞান ডেনমার্ক বনাম ফিনল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর