Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারে মুগ্ধ তিতে


১৪ জুন ২০২১ ১৩:৫৬

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে কাল ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। কেউ কেউ বলতে পারেন ব্রাজিল কই, এক নেইমারের কাছেই তো হারল ভেনেজুয়েলা! নিজে এক গোল করেছেন। দলের বাকি দুই গোলও তার বানিয়ে দেওয়া। শুধু গোল বা গোলে সহায়তা নয়, কাল মাঠের রাজা ছিলেন নেইমার।

বারবার ভীতি ছড়িয়েছেন প্রতিপক্ষের রক্ষণে। নিখুঁত পাস, দুর্দান্ত মুভমেন্টে কাঁপিয়েছেন প্রতিপক্ষের ডিফেন্ডারদের। দুই পায়েই নিখুঁত ছিলেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারটি। ম্যাচে নেওয়া তার কর্নার কিকগুলো ছিল যেন কাটাকম্পাসে মাপা। ম্যাচ শেষে নেইমারের প্রশংসা ঝড়ল ব্রাজিল কোচ তিতের কণ্ঠে।

বিজ্ঞাপন

ব্রাজিলে কোচের মতে, নেইমার আগের চেয়ে উন্নতি করেছেন। প্রতিপক্ষের জন্য নেইমার এখন আরও ভয়ঙ্কর বলেছেন তিনি। ম্যাচ শেষে ব্রাজিল কোচ বলছিলেন, ‘তার সৃষ্টিশীলতার সামর্থ্যের উন্নতি হয়েছে। ডান-বাম দুই পায়ের খেলায় উন্নতি হয়েছে। দিনকে দিন (প্রতিপক্ষের জন্য) অননুমেয় খেলোয়াড় হয়ে উঠছে সে।’

ভেনেজুয়েলার বিপক্ষে পাওয়া তিনটা পয়েন্ট গুরুত্বপূর্ণ বলেছেন তিতে, ‘তিন পাওয়াটা গুরুত্বপূর্ণ। আমাদের শুরুটা ভালো করতে হবে, যদিও (করোনাভাইরাসের কারণে) আমাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা খেলোয়াড়দের হারিয়েছে। আমরা জানতাম ভেনেজুয়েলার বন্ধ দুয়ার পেরিয়ে আসতে হবে আমাদের এবং তারা আমাদের জন্য খেলাটা কঠিন করে তুলবে। কিন্তু সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমরা প্রথমার্ধে গোল করতে সক্ষম হই এবং এটা আমাদের সাহায্য করেছে।’

ব্রাজিলের আগের দুই ম্যাচেও গোল পেয়েছিলেন নেইমার। অর্থাৎ জাতীয় দলের হয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন তিনি। ব্রাজিলের সর্বশেষ তিন ম্যাচে তার অ্যাসিস্টও তিনটি।

বিজ্ঞাপন

কোপা আমেরিকা নেইমার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর