Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাল বিসিবি’র সভা


১৪ জুন ২০২১ ১৯:৪৯

প্রায় ছয়মাস পর বোর্ড সভায় বসতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সদস্যরা। টাইগার ক্রিকেট প্রশাসনের পরিচালনা পর্ষদ সবশেষ সভায় বসেছিলেন চলতি বছরের জানুয়ারির ২৭ তারিখে। সেটি ছিল বর্তমান কমিটির ৯ম সভা। সব ঠিক থাকলে এটি হতে যাচ্ছে তাদের দশম সভা। যেখান থেকে আসতে পারে একাধীক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

প্রথম সিদ্ধান্তটি আসতে পারে জাতীয় দলের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি নিয়ে। গেল বছরের মার্চে দেশব্যপী করোনা মহামারী হানা দেওয়ায় চলতি বছরের শুরুতে জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি নবায়ন করেনি লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বিসিবি সভাপতি বলেছিলেন, করোনা মহামারির সময়ে গড়ানো সিরিজে টাইগারদের পারফরম্যান্স দেখেই এই চুক্তি চূড়ান্ত হবে। আগামীকালের সভায়ই তা হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

একাধীক সুত্রে পাওয়া তথ্য মোতাবেক, এই চুক্তিতে ফিরতে যাচ্ছেন দেশ সেরা সাকিব আল হাসান। জুয়াড়িদের প্রস্তাব গোপন করার দন্ডে ২০১৯ সালে ২৮ অক্টোবর আইসিসি কর্তৃক সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ায় ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন নন্দিত এই অলরাউন্ডার।

ইনজুরির ও ফর্ম হীনতায় সেবার বাদ পড়েছিল গতি তারকা তাসকিন হাসানও। কিন্তু এবার তাকে নাকি ফেরাচ্ছে বিসিবি। তবে সৌম্য ভক্তদের জন্য দুঃসংবাদ। জানা গেছে, কোন সংস্করণের ক্রিকেটেই তাকে রাখতে চাচ্ছে না অভিভাবক সংস্থা।

দ্বিতীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি আসতে পারে বিসিবি’র নির্বাচন কেন্দ্রীক। চলতি বছরের অক্টোবরে বিসিবি’র নির্বাচন সামনে রেখে ৭ জুলাই বার্ষিক সাধারণ সভা (এজিএম) সেরে ফেলতে চাইছেন বর্তমান কমিটির সদস্যরা। সে বিষয়েও হয়ত একটি সিদ্ধান্ত আসবে।

যতদূর জানা গেছে, জাতীয় দলের কোচিং স্টাফের মত গুরুপূর্ণ বিষয়ে কোন সিদ্ধান্ত আসবে না। তামিমদের বর্তমান ব্যাটিং কনসালটেন্ট জন লুইসের সঙ্গে টাইগার ক্রিকেট প্রশাসনের চুক্তির মেয়ার শেষ হয়েছে গেল মে মাসে, শ্রীলংকা সিরিজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজ শেষে স্পিন কোচ ডেনিয়েলে ভেট্টোরির সঙ্গে চুক্তি হওয়ায় বিসিবি অন্তর্তী কাজ চালিয়ে আসছিলেন স্থানীয় কোচ সোহেল ইসলামকে দিয়ে। ফলে নতুন স্পিন বোলিং কোচ নিয়োগের বিষয়টি এই সভায়ই চূড়ান্ত হওয়ার কথা ছিল। কিন্তু যতদূর জানা গেছে, এই বিষয়ে কোন সিদ্ধান্ত আসবে না।

পূর্বাচলে নির্মানাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বিষয়টিও এজেন্ডায় থাকতে পারে। এছাড়াও জায়গা করে নিতে পারে প্রিমিয়ার লিগে সাকিব কান্ডের বিষয়টিও। তার তুঘলকি কান্ডকে কেন্দ্র করে বিসিবি যে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন তদন্তকারীরা সেই রিপোর্ট পেশ করতেও পারেন। এছাড়াও আরো বেশ কয়েকটি ইস্যুতে সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুসের দেওয়া তথ্যমতে, মঙ্গলবার (১৫ জুন) বিকেল ৩টায় বিসিবি’ কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জালাল ইউনুস টপ নিউজ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর