Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়াল ছাড়লেন রামোস

স্পোর্টস ডেস্ক
১৭ জুন ২০২১ ০১:৫১

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির শেষ বছরে ছিলেন সার্জিও রামোস। বেশকিছু দিন ধরে কানাঘুষা চলছিল চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় ক্লাব ছাড়তে পারেন এই কিংবদন্তি ডিফেন্ডার। স্প্যানিশ সময় বুধবার (১৬ জুন) রাত পৌনে ১০টার দিকে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টা) রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে এই বিবৃতি প্রকাশ করা হয়।

তবে রামোস রিয়াল ছেড়ে কোন ক্লাবে যাচ্ছেন তা নিয়ে এখনও পর্যন্ত আসেনি কোনো খবর। আগামীকাল রামোস তাঁর বিদায়ী সংবাদসম্মেলনে ক্লাব প্রাঙ্গনে উপস্থিত হবেন।

বিজ্ঞাপন

২০০৫ সালে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়য়ে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান সার্জিও রামোস। এরপর দীর্ঘ ১৬টি বছর রিয়ালের রক্ষণদূর্গের অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করেছেন রামোস। অবশেষে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক ছিন্ন করলেন রামোস।

২০১৪ সালে ইকার ক্যাসিয়াস ক্লাব ছাড়ার পর দীর্ঘ সাত বছর ক্লাবের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন রামোস। তাঁর অধিনায়কত্বেই রিয়াল মাদ্রিদ টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছিল। আর এই সময়ে দুটি স্প্যানিশ লা লিগাও জিতেছে রিয়াল।

আর রিয়াল মাদ্রিদে দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে মোট চারটি চ্যাম্পিয়নস লিগের সঙ্গে আছে পাঁচটি লা লিগা, দুটি স্প্যানিশ কোপা দেল রে। আরও আছে চারটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি উয়েফা সুপার কাপ এবং চারটি ক্লাব ওয়ার্ল্ডকাপ।

রিয়াল মাদ্রিদের হয়ে ১৬ মৌসুমে ৬৭১টি ম্যাচ খেলেছেন রামোস আর নামের পাশে ১০১টি গোলও যোগ করেছেন তিনি। যার মধ্যে ২০১৪ সালে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ম্যাচের ৯২ মিনিট ৪৮ সেকেন্ডে গোল করে দলকে সমতায় ফেরান। এবং শেষ পর্যন্ত নিজেদের ১০ চ্যাম্পিয়নস লিগ জয় করে রিয়াল।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমে ইনজুরির কারণে বেশিরভাগ সময়ই মাঠের বাইরে থাকতে হয়েছে রামোসকে। আর ইনজুরির কারণে ইউরো-২০২০ এর স্পেন দলেও ডাক পাননি তিনি।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যমে জানিয়েছে, রামোস রিয়াল ছাড়তে চাননি। তিনি ভেবেছিলেন রিয়াল মাদ্রিদের কাছে থেকে শেষ মুহূর্তে নতুন চুক্তির প্রস্তাব আসবে কিন্তু শেষ পর্যন্ত তা আর আসেনি।

এদিকে ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রিয়াল মাদ্রিদের নতুন কোচ কার্লো আনচেলোত্তি রামোসকে রিয়ালে থাকার জন্য অনুরোধ করলেও রামোস তা মানেননি। এবং তিনি নতুন কোনো ক্লাবে খেলতে চান বলেও জানান রোমানো।

সারাবাংলা/এসএস

রিয়াল ছাড়লেন রামোস রিয়াল মাদ্রিদ রিয়াল মাদ্রিদ কিংবদন্তি সার্জিও রামোস স্পেন স্প্যানিশ কিংবদন্তি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর