Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লড়াইয়ের জয়ে নকআউটের আশা বাঁচিয়ে রাখল ইউক্রেন

স্পোর্টস ডেস্ক
১৭ জুন ২০২১ ২২:১৪

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০-এ নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের সঙ্গে রোমাঞ্চকর লড়াইয়ে শেষ মুহূর্তে গোল হজম করে ৩-২ ব্যবধানে হেরেছিল ইউক্রেন। আর দ্বিতীয় ম্যাচে এসে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষেও লড়াই করে ২-১ গোলের ব্যবধানে জয় পেল ইউক্রেন। আর এই জয়েই ইউরোর নকআউট পর্বের আশা বাঁচিয়ে রাখল ইউক্রেন।

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো বড় টুর্নামেন্টে খেলতে আসা নর্থ মেসিডোনিয়া এই নিয়ে টানা দুই ম্যাচেই হারল। প্রথম ম্যাচে অস্ট্রিয়ার কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরেছিল নর্থ মেসিডোনিয়া।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণ সাঁজায় ইউক্রেন। তাই তো গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি ইউক্রেনকে। ম্যাচের ২৯তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে ব্যাকহিলে গোলমুখে বাড়িয়েছিলেন কারাভায়েভ। কাছ থেকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন দূরের পোস্টে সুযোগের অপেক্ষায় থাকা ইয়ারমোলেঙ্কো।

লিড নেওয়ার মাত্র মিনিট পাঁচেক পরে ইয়ারমোলেঙ্কোর বাড়ানো বল ধরে ডান প্রান্ত দিয়ে এগিয়ে কাছের পোস্ট দিয়ে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন ইয়ারেমচুক। আর তাতেই ২-০ গোলের ব্যবধানে লিড নেয় ইউক্রেন। বিরতির আগে জালে বল পাঠিয়েছিলেন নর্থ মেসিডোনিয়ার গোরান পানদেভ, কিন্তু অফসাউডের কারণে গোল পাননি।

বিরতির পর ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি নর্থ মেসিডোনিয়া। ৫৭তম মিনিটে ইউক্রেনের ডি-বক্সে পানদেভ ফাউলের শিকার হলে পেনাল্টি পায় নর্থ মেসিডোনিয়া।  আলিওস্কির স্পট কিক বামে ঝাঁপিয়ে রুখে দিয়েছিলেন গোলরক্ষক গিওর্গি বুশচান; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল ফাঁকা জালে ঠেলে দেন আলিওস্কি। শেষ দিকে দারুণ লড়াই করলেও আর ম্যাচে ফিরতে পারেনি নর্থ মেসিডোনিয়া। আর তাতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউক্রেন।

বিজ্ঞাপন

গ্রুপ-সি’তে নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও ইউক্রেন- তিন দলের পয়েন্টই সমান ৩। তবে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিনে অবস্থান করছে ইউক্রেন। আগামী সোমবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইউক্রেনের প্রতিপক্ষ অস্ট্রিয়া। একই সময়ে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে নর্থ মেসিডোনিয়া।

সারাবাংলা/এসএস

ইউক্রেন বনাম নর্থ মেসিডোনিয়া ইউক্রেনের জয় ইউরো ২০২০ উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর