Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোমাঞ্চকর লড়াইয়ে পোল্যান্ডের বিপক্ষে শেষ হাসি সুইডেনের

স্পোর্টস ডেস্ক
২৩ জুন ২০২১ ২৩:৫৮

পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগেই সুইডেনের ইউরোর নকআউট পর্ব নিশ্চিত ছিল। তবে তাতে কি? নিজেদের সেরা একাদশ নিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন সুইডেন মাঠে নেমেছিল। রবার্ট লেভান্ডোফস্কির পোল্যান্ড আগেই বাদ পড়লেও শেষ ম্যাচে দুর্দান্ত লড়াইয়ে জমিয়ে তুলেছিল ম্যাচটি। কিন্তু ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ের ৪র্থ মিনিটের গোলে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডেন।

গ্রুপ-ই থেকে সুইডেন ৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন আর ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে পরের রাউন্ডে স্পেন। এদিকে স্লোভাকিয়ার ৩ পয়েন্ট গলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে নকআউটে জায়গা পাওয়া হয়নি। গ্রুপের তলানি ১ পয়েন্ট নিয়ে রবার্ট লেভান্ডোফস্কির পোল্যান্ড।

পরের রাউন্ডে যেতে পোল্যান্ডের সামনে জয়ের বিকল্প ছিল না। তবে জয় তো পরের কথা উল্টো ম্যাচ শুরুর মাত্র ৮২ সেকেন্ডের মাথাতেই গোল হজম করে বসল পোলিশরা! পরে রবার্ট লেভান্ডোফস্কির জোড়া গোলে ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা হলো না তাদের। শেষ সময়ের গোলে পোলিশদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো সুইডেন।

খেলার তখন মাত্রই কিক অফ হলো আর আলেক্সান্ডার ইসাকের অ্যাসিস্ট থেকে এমিল ফরসবার্গের গোলে লিড নেয় সুইডেন। এরপর ম্যাচের ১৭তম মিনিটে লেভান্ডোফস্কির ছয় গজের ভেতর থেকে করা হেড গোলপোস্টে লেগে বল ফিরে আসে। ফিরতি বলে আবারও হেড করেন লেভা তবে এবারেও গোলপোস্ট বাধায় ম্যাচে সমতায় ফেরা হয়নি পোলিশদের। আর এভাবেই প্রথমার্ধ সুইডেনের ১-০ ব্যবধানে এগিয়ে থাকার মধ্য দিয়ে।

বিরতির পর দুই দলই দুর্দান্ত আক্রমণে একে অপরের রক্ষণের পরীক্ষা নেয়। ম্যাচের ৫৯তম মিনিটে ডেহান ক্লুসেভস্কির অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন এমিল ফরসবার্গ। তবে এর মিনিট দুই পরে পোল্যান্ডকে ম্যাচে ফেরান রবার্ট লেভান্ডোফস্কি।

ম্যাচের ৮৪তম মিনিটে লেভান্ডোফস্কির নিজের দ্বিতীয় গোলে পোল্যান্ডকে ২-২ গোলে সমতায় ফেরান। তবে দলকে শেষ পর্যন্ত সমতায় রাখতে পারেননি। নির্ধারিত ৯০ মিনিট শেষ যোগ করা অতিরিক্ত সময়ের  চতুর্থ মিনিটে ভিক্টস ক্ল্যাসনের গোলে ৩-২ ব্যবধানে লিড নেয় সুইডেন। আর শেষ পর্যন্ত জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে সুইসরা।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২০ উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ লেভান্ডোফস্কি সুইডেন বনাম পোল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর