Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশরাফুলের ব্যাটে আবাহনীর শংকিত শিরোপা যাত্রা


২৪ জুন ২০২১ ১৮:৫৯

ঢাকা প্রিমিয়ার লিগে হ্যাটট্টিক শিরোপা জয়ের পথে বেশ বড়সড় ধাক্কাই খেল আবাহনী লিমিটেড। সুপার লিগে নিজেদের ১৫তম ম্যাচে এসে হেরে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। এই হারে লিগ শিরোপা ঘরে তুলতে শেষ ম্যাচে জয়ের বিকল্পই থাকল না আকাশি নীল জার্সিধারীদের।

শেখ জামালের উদ্ভাসিত এই জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন মোহাম্মদ আশরাফুল। ৪৮ বলে এই টপ অর্ডার ব্যাটার খেলেছেন অপরাজিত ৭২ রানের ম্যাচ উইনিং ইনিংস। অবদান রেখেছেন নুরুল হাসান সোহান, নাসির হোসেন ও জিয়াউর রহমানও। আবাহনী বধে প্রত্যেকেই স্ব স্ব জায়গা থেকে লড়েছেন। আর তাদের ব্যাটে ভর করেই ১৭৪ রানের লক্ষ্য ছুঁয়ে জয়ের সোল্লাসে ভেসেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বিজ্ঞাপন

নুরুল হাসান সোহান ২২ বলে সংগ্রহ করেছেন ৩৬ রান। সমান সংখ্যক বলে নাসির হোসেনও সমান সংখ্যক রান সংগ্রহ করেছেন। আর জিয়াউর রহমান ৯ বলে খেলেছেন অপরাজিত ২২ রানের এক বিস্ফোরক ইনিংস।

বৃহস্পতিবার (২৪ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে লিটন দাসের ৭০(৫১) ও নাইম শেখের ৪২ (২৮) রানে চড়ে ৭ উইকেটের বিনিময়ে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আবাহনী লিমিটেড।

শেখ জামালের হয়ে জিয়াউর রহমান, মিনহাজুল আবেদীন আফ্রিদী ২টি করে ও মোহাম্মদ এনামুল নিয়েছে ১টি উইকেট।

জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৯ রানেই সৈকত আলীকে হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ব্যক্তিগত ২ রানে সৈকতকে কট অ্যান্ড বোল্ড করেন আরাফাত সানি। তিনে নেমে হাল ধরতে পারেননি ইমরুল কায়েসও। মাত্র ৩ রানে মোহাম্মদ সাইফ উদ্দিনের বলে বোল্ড হন এই টপ অর্ডার ব্যাটার।

বিজ্ঞাপন

তবে চতুর্থ উইকেটে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে দলের হাল ধরেন নাসির হোসেন। দুজনের অনবদ্য ৬৯ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে শেখ জামাল। তবে এরপর খুব বেশি সময় ক্রিজ আঁকড়ে থাকতে পারেননি নাসির। ব্যক্তিগত ৩৬ রানে আমিনুল ইসলাম বিপ্লবের ঘূর্ণিতে ক্যাচ তুলে দেন তানজিম হাসান সাকিবের হাতে।

তার বিদায়ে আবাহনী শিবিরে তাৎক্ষণিক স্বস্তি ফিরলেও নুরুল হাসান সোহানের আগমনে তা চকিতেই উবে যায়। দাপুটে ব্যাটে আশরাফুলের সঙ্গে পঞ্চম উইকেট জুটিতে দলকে ৬০ রান এনে দিয়ে দলকে জয়ের সুবাস পাইয়ে দেন শেখ জামাল অধিনায়ক। তাতে কপালে চিন্তার ভাঁজ পড়ে খালেদ মাহমুদ সুজন শিষ্যদের। এর পরেই অবশ্য সোহান পা হড়কান। তানজিম হাসান সাকিবের বলে ২২ বলে ৩৬ রানের মৃদু ঝড়ো ইনিংস খেলে মোসাদ্দে হোসেন সৈকতের ক্যাচ বনে ফিরে যান ড্রেসিং রুমে।

এরপর অবশ্য আর কোন বিপদ নয়। জিয়াউর রহমানকে সঙ্গে নিয়ে ৯ বল বাকি থাকতেই স্কোর বোর্ডে ১৭৫ রান তুলে জয়ের বন্দরে নোঙর ফেলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এই হারে ঢাকিা প্রিমিয়া লিগের পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান হারিয়েছে আবাহনী। ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে নেমে গেছে টেবিলের দুইয়ে। আর আবাহনীর চেয়ে ১ ম্যাচ কম খেলে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ঢাকা প্রিমিয়ার লিগ মোহাম্মদ আশরাফুল

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর