Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসি ম্যাজিকে বিধ্বস্ত বলিভিয়া


২৯ জুন ২০২১ ০৮:০৮

কোপা আমেরিকায় আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচের দুটিতে জিতে অন্যটি ড্র করেছিল দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবুও আর্জেন্টিনা ভক্তদের মনে কিছুটা আক্ষেপ হয়তো ছিলই। লিওনেল মেসি ভালো খেললেও মেসিময় ম্যাচ যে দেখা গেল না! আজ সেই আক্ষেপটা ঘুচিয়েছেন ছয়বারের বিশ্বসেরা ফুটবলার। গ্রুপের চার নম্বর ম্যাচে বলিভিয়াকে আজ ৪-১ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। মেসি গোল করেছেন দুটি, করিয়েছেন একটি।

বিজ্ঞাপন

মেসিময় এই জয়ে গ্রুপ সেরা হয়েই পরবর্তী রাউন্ডে ওঠা নিশ্চিত হলো আর্জেন্টিনার। মেসির জন্য ম্যাচটা ছিল রেকর্ড গড়ার। মাঠে নেমেই হ্যাভিয়ের মাশ্চেরানোকে ছাড়িয়ে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি (১৪৮)। রেকর্ডের ম্যাচটা কী সুন্দর করেই না রাঙালেন আর্জেন্টিনা অধিনায়ক।

কোপা থেকে বলিভিয়ার বিদায় নিশ্চিত হয়েছে আগেই। অন্য দিকে আর্জেন্টিনারও কোয়ার্টার নিশ্চিত হয়েছিল। ফলে বাহ্যিকভাবে দুদলের আজকের ম্যাচটা ছিল স্রেফ নিয়মরক্ষার। তবু আর্জেন্টিনা এতটুকুও ছাড় দিতে চায়নি। টানা খেলার মধ্যে থাকা মেসিকে বিশ্রাম দেওয়ার কথা শোনা গেলেও আর্জেন্টিনা কোচ তা করেননি। মাঠে আর্জেন্টিনা খেলেছেও মরিয়া হয়ে।

চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেছিল আর্জেন্টিনা। কিন্তু সার্জিও আগুয়েরোর শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন বলিভিয়া গোলরক্ষক। ফিরতি বলে আনহেল কোরেয়ার শটও ঠেকিয়ে দেন বলিভিয়া গোলরক্ষক লাম্পে। ষষ্ঠ মিনিটে আর রুখতে পারেননি লাম্পে। প্রতিপক্ষের ডি-বক্সে বল পেয়ে দারুণ এক চিপে ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে পাপু গোমেজের কাছে বল পাঠান মেসি। সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি গোমেজ, ১-০।

৩৩ মিনিটে গোমেজকে বক্সে ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট কিকে গোল করে আর্জেন্টিনাকে ২-০ তে এগিয়ে নেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে মেসির এটা ৭৪তম গোল, পেনাল্টি থেকে ১৮তম।

৩৬ মিনিটে কোরেয়ার জোড়ালো শট ঝাঁপিয়ে পড়ে ঠেকান বলিভিয়া গোলরক্ষক। ৪২ মিনিটে ব্যবধান ৩-০ করেন মেসি। মাঝমাঠ থেকে সার্জিও আগুয়েরোর বাড়ানো বল ধরে প্রতিপক্ষ গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন ছয়বারের বিশ্বসেরা ফুটবলার। ৪৪ মিনিটে গোল পেতে পারতেন শততম ম্যাচ খেলতে নামা আগুয়েরো। কিন্তু দুরূহ কোন থেকে নেওয়া তার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলেছে আর্জেন্টিনা। তবে প্রতিআক্রমণে ৬০ মিনিটে গোল পেয়ে যায় বলিভিয়া। বুলেট গতির শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দেন এরউইন সাভেদ্রা। ৬৩ মিনিটে আগুয়েরোর বদলে লাউতারো মার্টিনেজকে মাঠে নামান আর্জেন্টিনা কোচ। মাঠে নামার দুই মিনিট পরই গোল পান ইন্টার মিলান তারকা।

ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে সহজেই জালে জড়িয়ে দিয়ে আর্জেন্টিনাকে ৪-১ তে এগিয়ে নেন তিনি। এরপর আর গোল হয়নি, ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

গ্রুপে ৪ ম্যাচের তিনটিতে জয় এবং অন্যটিতে ড্র করে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ এর সেরা দল আর্জেন্টিনা। আগামী রোববার কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা কোপা আমেরিকা ২০২০ টপ নিউজ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর