Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকইনফো বলছে সাকিব ‘বাজে আচরণের রাজা’!


১ জুলাই ২০২১ ১৭:০০

বেশ কিছু দিন ধরে ক্রিকেটের বাইরে সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম পর্ব খেলে যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন পরিবারের কাছে। আসন্ন জিম্বাবুয়ে সিরিজে ক্রিকেটে ফেরার কথা বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের। ক্রিকেটের বাইরে থাকার এই সময়ে সাকিব জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর আলোচনায়। এক প্রতিবেদনে বিভিন্ন ঘটনা উল্লেখ করে বাংলাদেশি তারকাকে ‘বাজে আচরণের রাজা’ অ্যাখ্যা দিয়েছে ক্রিকইনফো।

প্রতি মাসে ‘দ্য ব্রিফিং’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ক্রিকইনফো। যেখানে ক্রিকেটবিশ্বে ঘটে যাওয়া আলোচিত ঘটনাগুলোকে কৌতুকের ছলে উপস্থাপন করা হয়। ‘দ্য ব্রিফিং’এর এই সংখ্যায় সাকিবকে ‘ব্যাড বিহেভিয়ার কিং’ উল্লেখ করা হয়েছে।

ডিপিএলে আবাহনীর বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট না হয়ে সাকিবের স্ট্যাম্পে লাথি মারা এবং বৃষ্টির কারণে আম্পায়ার খেলা বদ্ধের ঘোষণা দিলে স্ট্যাম্প উপড়ে আছড়ে ফেলার ঘটনাকে সামনে আনা হয়েছে প্রতিবেদনে। পাশাপাশি ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে আন্তর্জাতিভাবে নিষিদ্ধ হওয়া, মাঠ থেকে দল তুলে নেওয়ার হুমকি (নিদাহাস ট্রফি), আম্পায়ারের ওপর রাগ (বিপিএল) এবং দর্শককে শারীরিকভাবে প্রহার করার ঘটনাগুলো উল্লেখ করা হয়েছে।

ক্রিকইনফো তাদের প্রতিবেদনে লিখেছে, ‘যদি সত্যিই বিশ্ব বাজে আচরণের কোনো চ্যাম্পিয়নশিপ হয়, তাহলে নিশ্চয়ই সেটা উঠবে সাকিবের হাতে। তবে তার হাতে ট্রফিটি তুলে দেয়ার সাথে সাথে আপনাকে ভোঁ দৌড় দিতে হবে। কারণ তিনি এই ট্রফিকেও আপনার দিকে ছুঁড়ে মারতে পারেন!’

ইংল্যান্ড সফরে গিয়ে জৈব সুরক্ষা বলয় ভেঙে সিগারেট খেতে বেরিয়ে খবরের শিরোনাম হয়েছেন শ্রীলংকান তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও নিরোশান গুনাথিলাকা। তাদের ইতোমধ্যেই দেশে ফেরত পাঠানো হয়েছে। শ্রীলংকার পরবর্তী সিরিজ থেকেও তাদের নাম সরিয়ে নেওয়া হয়েছে। এই তিনজনের কথাও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

তবে বলা হয়েছে আচরণের দিক দিয়ে এই তিনজনকেও ছাড়িয়ে যাবেন একজন। আর তিনি সাকিব আল হাসান! স্ট্যাম্প উপড়ে আছড়ে ফেলার ঘটনাকে ইঙ্গিত দিয়ে লেখা হয়েছে, ‘যদিও তিনি জানতেন সেখানে ক্যামেরা আছে, মিডিয়ার নজরও সেখানে আছে।’

উল্লেখ্য, মার্চ মাসের দ্য ব্রিফিংয়ে সাকিবের দেশের হয়ে টেস্ট না খেলে আইপিএল খেলতে যাওয়ার ঘটনাটি উল্লেখ করে সমালোচনা করা হয়েছিল।

ক্রিকইনফো সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর