Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিম্বাবুয়ে সিরিজ সহজ হবে না: আব্দুর রাজ্জাক

স্পেশাল করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২১ ২১:৩৫

নিজ দেশে বাংলাদেশ জিম্বাবুয়েকে যত সহজে হারায় তাদের মাটিতে সেই কাজটি তত সহজ হবে না বলে মনে করেন জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্য আব্দুর রাজ্জাক। আর সেজন্য তিনি দায়ী করছেন কন্ডিশনকে।

নিজেদের কন্ডিশনে স্বাগতিক জিম্বাবুয়ে এতটাই সাচ্ছন্দ্য যে, ম্যাচে ফিরতে খুব একটা সময় নেয় না। তাছাড়া হারারে স্পোর্টস ক্লাব মাঠে পেসারদের দাপটে চকিতেই ভেঙে পড়ে প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপ যেখানে সফরকারি কিছুটা হলেও ধুকবে। এগুলো অবশ্য তার অতীত অভিজ্ঞতা থেকে বলা। বর্তমান বাংলাদেশ দল সেই অভিজ্ঞতার মধ্য দিয়ে নাও যেতে পারে বলে মত তাঁর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে দলের অনুশীলনে তিনি একথা জানান।

আব্দুর রাজ্জাক বলেন, ‘জিম্বাবুয়ের মাটিতে জিম্বাবুয়ে দল আমাদের জন্য খুবই কঠিন। এটা আমাদের জন্য সম্পূর্ণ নতুন একটি কন্ডিশন। অন্যদিকে তারা এই কন্ডিশনে খেলে অভ্যস্ত। আমাদের দেশে আমরা ওদের যেভাবে বিবেচনা এখানে সেভাবে ভাবার কোনো সুযোগ নেই। এই কন্ডিশনে তারা নিঃসন্দেহে দ্রুত খেলায় ফিরবে। আবার এটাও ঠিক আমাদের এই দল আগের চেয়ে ভালো।’

‘এখানে পেসাররা প্রভাব বিস্তার করে। বাংলাদেশে খেলা হলে যেমন স্পিনারদের প্রভাব বিস্তারের সুযোগ থাকে এখানে পেসাররা প্রভাব বিস্তার করে। স্পিনারদের এখানে ভালো ভূমিকা পালন করতে হয়। কিছু কিছু ক্ষেত্রে রান আটকে রাখা, ব্রেক থ্রু এনে দেওয়া, যদি কখনো পেস বোলাররা সংগ্রাম করে। তাছাড়া এখানে যে স্পিন হয় না এরকম চিন্তা করা আমি মনে করি না ভালো কোনো কিছু। এটা নিয়ে আসলে চিন্তা না করাই ভালো।’-যোগ করেন আব্দুর রাজ্জাক।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে দেশটিতে অবস্থান করছে টিম বাংলাদেশ। আগামি ৭-১১ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৬ জুলাই। দ্বিতীয়টি ১৮ ও তৃতীয়টি ২০ জুলাই। ওয়ানডে সিরিজ শেষে দুই দিনের বিরতির পর ২৩ জুলাই গড়াবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। দ্বিতীয়টি ২৫ ও তৃতীয় এবং শেষটি অনুষ্ঠিত হবে ২৭ জুলাই।

সারাবাংলা/এমআরএফ/এসএস

আব্দুর রাজ্জাক জিম্বাবুয়ে সফর জিম্বাবুয়ে সিরিজ টপ নিউজ বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর