Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হারারেতে প্রথম দিনের অনুশীলনে ফুরফুরে মুমিনুলরা


১ জুলাই ২০২১ ২২:৪২

নেটে একটার পর একটা ডেলিভারি করে যাচ্ছেন তিন স্পিনার তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও নাঈম হাসান। কয়েক পা দুরে ঠা দাঁড়িয়ে তীক্ষ্ণ দৃষ্টিতে তা দেখছেন নতুন স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ। তাইজুল, নাঈমকে মাঝেমধ্যে কিছু বলছেনও। খানিক দূরে মনযোগ দিয়ে তরুণ পেসার শরিফুল ইসলামের বোলিং দেখছেন পেস বোলিং কোচ ওটিস গিবসন। ব্যাটিং প্রান্তে থাকা মুমিনুল হক সৌরভ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাসরা কখনো রক্ষণাত্মক, কখনো আক্রমণাত্মক, আবার কখনো ডাক করে বল ছেড়ে দিচ্ছেন। হেড কোচ রাসেল ডমিঙ্গো সেসব দেখছেন খুঁটিয়ে খুঁটিয়ে। জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে হারারেতে এভাবেই চলছিল বাংলাদেশ দলের অনুশীলন পর্ব।

বিজ্ঞাপন

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে একটি পূর্নাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় দল। প্রথমে শুরু হবে সাদা পোশাকের লড়াই। সেই লক্ষ্যে গত মঙ্গলবার জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে টেস্ট স্কোয়াডে থাকা বাংলাদেশি ক্রিকেটাররা। একদিন বিশ্রামের পর কোভিড পরীক্ষা শেষে আজ প্রথম অনুশীলন করতে নেমেছিলেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, লিটন দাসরা।

এই সিরিজের আগে বাংলাদেশ দলের কোচিং স্টাফে যোগ দিয়েছেন রঙ্গনা হেরাথ ও অ্যাশওয়েল প্রিন্স। স্পিন বোলিং পরামর্শক হিসেবে যুক্ত হয়েছেন শ্রীলংকান তারকা হেরাথ। আর প্রিন্স এসেছেন ব্যাটিং কোচ হিসেবে। নতুন কোচদের নিয়ে আজ প্রথম দিনের অনুশীলনে প্রাণবন্তই ছিলেন ক্রিকেটাররা।

আগামীকাল দ্বিতীয় দিনের অনুশীলন করবেন মুমিনুল, তাইজুলরা। টেস্ট ম্যাচকে সামনে রেখে শনিবার ও রোববার দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। হারারে স্পোর্টস ক্লাব মাঠে টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে জুলাইয়ের ৭ তারিখে।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচকে সামনে রেখে প্রথমে ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ। পরে টেস্ট স্কোয়াডে যুক্ত করা হয় অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে। তবে মঙ্গলবার একসঙ্গে জিম্বাবুয়ে গেছেন ১৬ জন। ডিপিএলের প্রথম পর্ব খেলে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফেরা সাকিব আল হাসান সেখান থেকে জিম্বাবুয়েতে আসবেন।

আজ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা সাকিবের। অন্য দিকে ভিসা জটিলতার কারণে ওপেনার সাদমান ইসলাম অনিকও দলের সঙ্গে যেতে পারেননি। একদিন পর রওনা দিয়েছেন তিনি।

জিম্বাবুয়ে সফরের দল টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ মুমিনুল হক রঙ্গনা হেরাথ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর