Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিনিয়রদের থেকে অভিজ্ঞতা সঞ্চয়ের লক্ষ্য সাইফের

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০২১ ২৩:১৬

টাইগারদের চার সিনিয়র ক্রিকেটারকে এই প্রথম এক সঙ্গে জাতীয় দলে পেয়েছেন তরুণ ওপেনার সাইফ হাসান। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদের কথা জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে বলছিলেন সাইফ। এই চার অভিজ্ঞ টাইগারদের এক সঙ্গে জাতীয় দলে পাওয়ায় সাইফ মনে করছেন তরুণ ক্রিকেটারদের জন্য অনুপ্রেরণাদায়ক হবে।

হারেরেতে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে এক ভিডিও বার্তায় সাইফ বলেন, ‘জাতীয় দলে যোগ দেয়ার পর সিনিয়র খেলোয়াড় সবাইকে পাইনি। এবার প্রথমবারের মতো সবাইকে এক সঙ্গে পাচ্ছি। রিয়াদ ভাই, সাকিব ভাই, মুশফিক ভাই, তামিম ভাই সবাই আছেন। তো এটা আমাদের জন্য খুব সহায়ক হবে। আমরা তরুণ যারা আছি তাদের জন্য অনুপ্রেরণাদায়ক। আশা করি এ জিনিসটা আরও ভাল যাবে আমাদের জন্য।’

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিলেন টাইগার ব্যাটাররা। দুইদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ব্যাট করতে নেমে টাইগার ব্যাটাররা তুলে নিয়েছেন তিনটি অর্ধশতক। দীর্ঘদিন পরে ব্যাটে রান পেয়েছেন সাকিব আল হাসান আর তাঁর সঙ্গে অর্ধশতকের দেখা পেয়েছেন ওপেনার সাইফ হাসান এবং টপ অর্ডার নাজমুল হোসেন শান্ত।

সাকিবের ৫৬ বলে ৭৪ রানের দুর্দান্ত এক ইনিংসের পরে স্বেচ্ছা অবসরে গিয়ে বাকিদের সুযোগ দেন নিজেদের ঝালিয়ে নেওয়ার। এছাড়াও এদিন অর্ধশতকের দেখা পান সাইফ হাসান এবং নাজমুল হোসেন শান্ত। দুইজনই পরবর্তীতে স্বেচ্ছা অবসরে যান। সাইফ ১০৮ বলে ৬৫ আর শান্ত ১০৭ বলে ৫২ রানে অপরাজিত থাকেন। প্রথম দিন শেষে মাত্র ২ উইকেট হারিয়ে ৩১৩ রান তোলে বাংলাদেশ। দিন শেষে মাহমুদউল্লাহ রিয়াদ ৪০ ও মেহেদি হাসান মিরাজ ৫ রানে অপরাজিত থাকেন।

দুর্দান্ত প্রস্তুতির প্রথম দিন শেষে সাইফ বলেন, ‘প্রস্তুতি ম্যাচ সবসময়ই আমরা আমাদের আত্মবিশ্বাসের জন্য খেলি। উইকেট প্রথম ৮-১০ ওভারে পেসারদের জন্য কিছুটা সহায়ক ছিল। এরপর মোটামুটি ভালো ফ্ল্যাট হয়ে গিয়েছিল। সবমিলিয়ে আমাদের ভালো প্রস্তুতি হয়েছে। আশা করি মূল ম্যাচে এটা আমাদে কাজে আসবে।’

সারাবাংলা/এমআরএফ/এসএস

ওপেনার সাইফ জিম্বাবুয়ে বনাম বাংলাদেশ জিম্বাবুয়ে সফর সাইফ হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর