Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশকে বাগে পেয়ে শোধ তুলতে চান টেলর


৬ জুলাই ২০২১ ২১:২৭

ক্রিকেটে একটা সময় বাংলাদেশকে বলে-কয়ে হারাতো জিম্বাবুয়ে। কিন্তু অনেক বছর ধরে সেই ঘটনার উল্টো প্রদর্শন, বাংলাদেশই এখন বলে-কয়ে হারায় জিম্বাবুয়েকে। গত এক, দেড় যুগে ঘরের মাঠে জিম্বাবুয়েকে ডেকে বরাবরই নাস্তানাবুদ করে ছেড়েছেন টাইগাররা। ব্রেন্ডন টেলর সেসবের একটা শোধ নেওয়ার পণ করছেন!

সম্প্রতি বছরগুলোতে দুদলের লড়াই বেশিরভাগই হয়েছে বাংলাদেশের মাটিতে। বাংলাদেশের পিচ স্পিনবান্ধব, জিম্বাবুয়ের পেস বান্ধব। ফলে বাংলাদেশে খেলতে এসে বরাবরই কন্ডিশনের সঙ্গে যুদ্ধ করতে হয়েছে জিম্বাবুয়ানদের। এবার সেই অসুবিধার মুখে পড়েছে বাংলাদেশ।

সিরিজটা হচ্ছে জিম্বাবুয়ের মাঠে। অর্থাৎ মন্থর উইকেটে খেলে অভস্ত বাংলাদেশিদের খেলতে হবে জিম্বাবুয়ের পেস বান্ধব উইকেটে। কন্ডিশনের এই সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশের ওপর শোধ নিতে চান টেলর।

কাল থেকে শুরু হবে দুদলের মধ্যকার একমাত্র টেস্টটি। এই ম্যাচে জিম্বাবুয়ের অধিনায়ক টেলর। করোনা আক্রান্ত স্বজনকে দেখতে গিয়ে আইসোলেশনে বন্দি হয়েছেন দলটির নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস। তার অনুপস্থিতিতে স্বাগতিকদের নেতৃত্ব দিবেন টেলর।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে টেলর বলছিলেন, ‘বছরের পর বছর ধরে ওরা অনেক কঠিন সময় উপহার দিয়েছে আমাদের। এবার তাই দেশে খেলতে পারা এবং এখানে নিজেদের শক্তির জায়গায় খেলতে পারাটা দারুণ। তবে ওদের দলটাও শক্তিতে পূর্ণ। কঠিন চ্যালেঞ্জই আশা করছি। অন্য যে কোনো দলের চেয়ে ওদের সঙ্গে বেশি লড়েছি আমরা। এবারও দারুণ লড়াই হবে। আমি মুখিয়ে আছি মাঠে নামতে।’

বাংলাদেশ যেমন উইকেটে খেলে অভ্যস্ত নয় কিউরেটরের কাছে তেমন উইকেটই চেয়েছেন টেলর। জিম্বাবুয়ে অধিনায়ক সেরা সরাসরি বলেছেনও, ‘অবশ্যই আমরা চাইব ফাস্ট ও বাউন্সি উইকেট পেতে, ওদের ব্যাটের কানা খুঁজে নিতে। চাইব না যেন বেশি মন্থর হয়, তাহলে তা ওদের পক্ষে চলে যাবে। ওরা অভিজ্ঞ ও মানসম্পন্ন দল। ঘরের কন্ডিশনের ব্যাপারটিই এমন। আশা করি, তা আমাদের পক্ষে থাকবে।’

টেলর এটাও বলেন, ‘তবে এসব সামলানোর জন্য যথেষ্ট ভালো দল ওরা। কাজেই আমরা জানি, খুব ভালো দলের বিপক্ষে লড়তে হবে আমাদের।’

টেস্ট সিরিজ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ব্রেন্ডন টেলর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর