Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হারারেতে মাহমুদউল্লাহ-তাসকিনের ব্যাটিং বীরত্ব


৮ জুলাই ২০২১ ১৫:৩০

হারারে টেস্টে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যাওয়া বাংলাদেশকে টেনে তুলেছিল লিটন কুমার দাস ও মাহমুদউল্লাহ জুটি। তবে সেখান থেকে মাহমুদউল্লাহ-তাসকিন আহমেদ জুটি দলকে যেভাবে শক্ত একটা অবস্থানে নিয়ে গেলেন তাতে ‘ব্যাটিং বীরত্ব’ বলাই যায়। নবম উইকেটে ১২৮ রান তুলে এখনো অবিচ্ছিন্ন দুজন।

অসাধারণ এই জুটি গড়ার পথে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ। পেসার তাসকিন পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। নবম উইকেটে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ জুটি এটা। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবুল হোসেনের সেই স্মরণীয় সেঞ্চুরির দিনে নবম উইকেটে ১৮৪ রান পেয়েছিল বাংলাদেশ। সেই জুটিতেও আবুল হোসেনের সঙ্গে ছিলেন মাহমুদউল্লাহ। আজ নবম উইকেটের দ্বিতীয় সর্বোচ্চ জুটিতেও থাকলেন মাহমুদউল্লাহ। টেস্টে নবম উইকেটে আর মাত্র একটা একশর চেয়ে বড় জুটি আছে বাংলাদেশের। ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০৫ রান তুলেছিলেন রবিউল ইসলাম ও সোহাগ গাজী।

বিজ্ঞাপন

১৭ মাস পর টেস্ট দলে ডাক পাওয়া মাহমুদউল্লাহর জানান দেওয়ার দরকার ছিল। কী দুর্দান্তভাবেই না সেটা করলেন টি-টোয়েন্টি অধিনায়ক। দলের বিপদের মুখে লিটনকে নিয়ে দাঁড়িয়েছেন। বিপদ কাটিয়ে পেসার তাসকিনকে নিয়ে দলকে শক্ত অবস্থানে তুলে দেওয়ার পুরো কৃতিত্ব তার।

দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের স্কোর ৮ উইকেটে ৪০৪। ২১৫ বলে ১১টি চার ১টি ছক্কার সাহায্যে ১১২ রান করে অপরাজিত মাহমুদউল্লাহ। তার সঙ্গে ৮৯ বলে ৫২ রানে অপরাজিত তাসকিন। ডানহাতি পেসার বাঁহাতি হয়ে ব্যাটিং করে চার মেরেছেন ৮টি।

বিজ্ঞাপন

কাল ৮ উইকেটে ২৯৪ রানে তিন শেষ করেছিল বাংলাদেশ। উইকেটে শেষ দিকের ব্যাটার বলে আজ চালিয়ে খেলতে চেয়েছেন মাহমুদউল্লাহ। ওভারের শেষ দিকে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক ধরে রাখতে চেয়েছেন। তবে তাসকিন ছিলেন আরও আক্রমণাত্মক। বোলিংয়ে বদলে যাওয়া তাসকিনকে দেখা গেছে গত দুই সিরিজে। আজ ব্যাটিং দেখে মনে হতে বাধ্য, তাসকিন আসলেই খেটেছেন নিজেকে বদলে ফেলতে।

টপ নিউজ তাসকিন আহমেদ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর