Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহর অবসর নাটক


৯ জুলাই ২০২১ ২৩:০৫

প্রায় ১৭ মাস পর দলে ফিরেই বুঝিয়ে দিয়েছিলেন টেস্ট খেলার সামর্থ তার ভালোই আছে। নিশ্চয় বুঝতে পারছেন মাহমুদউল্লাহ রিয়াদের কথা বলা হচ্ছে। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে দলের বিপদে অপরাজিত ১৫০ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন অভিজ্ঞ ক্রিকেটার। কিন্তু এই ইনিংসের প্রশংসার মধ্যেই কানাঘুষা উঠে গেল টেস্ট থেকে অবসর নিচ্ছেন মাহমুদউল্লাহ!

সময়ের সঙ্গে সঙ্গে কানাঘুষা বাড়তে থাকল, সামাজিক যোগাযোগমাধ্যমে চলল জোড় আলোচনা, ক্রীড়া সাংবাদিকদের ব্যস্ততাও বেড়ে গেল। খবরের সত্য নিশ্চিত করতে হবে, খবর প্রচার করতে হবে। এর মধ্যেই দেশের জনপ্রিয় এক টিভি চ্যানেল প্রচার করল, টেস্ট থেকে অবসর নিয়ে নিয়েছে মাহমুদউল্লাহ। অনেকের তখন আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। কিন্তু শেষ পর্যন্ত জানা গেল, বিষয়টি আসলে তেমন কিছুই নয়!

পাকিস্তান সফরের পর হেড কোচ রাসেল ডমিঙ্গো মাহমুদউল্লাহকে সরাসরি জানিয়ে দিয়েছিলেন, তাকে আর টেস্টের জন্য চিন্তা করবে না বাংলাদেশ। রঙিন পোশাকের ক্রিকেটেই মাহমুদউল্লাহকে মনযোগ দিতে বলেছিলেন ডমিঙ্গো। পরে বোর্ডের লাল বলের চুক্তি থেকেও ছেটে ফেলা হয় রিয়াদকে। তারপর ঘটনাচক্রে আবারও দলে ফেরানো হলো।

তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের হালকা চোট ছিল। ফলে তাদের খেলা না খেলা শঙ্কায় দলে অভিজ্ঞতা কমে যাওয়ার কথা চিন্তা করে মাহমুদউল্লাহকে হঠাৎ টেস্ট দলে ডাকা হলো। ডাক পেয়েই দলের বিপদে অসাধারণ এক সেঞ্চুরি করলেন রিয়াদ। সব নিয়ে হয়তো মনে ক্ষোভ জমেই আছে! সেই কারণেই কিনা টিম মিটিংয়ে কিছু একটা বলেছেন অভিজ্ঞ ক্রিকেটার।

শোনা যাচ্ছে, টিম মিটিংয়ে নাকি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইচ্ছা পোষণ করেছিলেন মাহমুদউল্লাহ। সেই কথাটাই এ কান, ও কান ঘুরে শেষে এসে দাঁড়ায় ‘টেস্ট থেকে অবসর নিয়েছেন মাহমুদউল্লাহ’।

উল্লেখ্য, হারারেতে ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নামা মাহমুদউল্লাহর মোট রান দুই হাজার ৯১৪। ৩১.৭৭ গড়ে সেঞ্চুরি করেছেন পাঁচটি, হাফ সেঞ্চুরি ১৬টি।

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট মাহমুদউল্লাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর