Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইফের স্বস্তি, সাইফের আক্ষেপ


১০ জুলাই ২০২১ ১৫:২৫

ঘরোয়া এবং বয়সভিত্তিক ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়ে জাতীয় দলে ঢোকা সাইফ হাসান হতাশ করছিলেন বারবার। আগের চার টেস্টে রান এক অঙ্কের সংখ্যায় থাকতেই আউট হয়েছেন চার বার, সর্বোচ্চ ছিল ৩৪। চলতি জিম্বাবুয়ে টেস্টের প্রথম ইনিংসেও সাইফ ছিলেন ব্যর্থ। বাজে এক শট খেলে আউট হয়েছেন কোনো রান করার আগেই। তবে দ্বিতীয় ইনিংসে এসে কিছুটা স্বস্তি দিয়েছেন সাইফ।

দ্বিতীয় ইনিংসে ৪৩ রান এসেছে তার ব্যাট থেকে। এখন পর্যন্ত এটাই তার পাঁচ টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ। যদিও একটা আক্ষেপও রয়ে গেল। অল্পের জন্য ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিটা পেলেন না তরুণ ওপেনার।

বিজ্ঞাপন

রিচার্ড নাগারাভার দারুণ এক ডেলিভারিতে ক্যাচ আউট হওয়ার আগে ৯৬ বলের ইনিংসটিতে চার মেরেছেন ৬টি। এদিকে, সাইফ ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি না পেলেও বাংলাদেশ এগুচ্ছে দারুণ ভাবেই।

প্রথম ইনিংসে ১৯২ রানের লিড পাওয়া বাংলাদেশ এখন পর্যন্ত সাইফের উইকেটটি হারিয়ে তুলে ফেলেছে ১৪৯ রান। অর্থাৎ দুই ইনিংস মিলিয়ে এখনই ৩৪১ রানের লিড পেয়েছে বাংলাদেশ। উইকেটে ৬৬ রানে সেঞ্চুরির অপেক্ষায় আছেন সাদমান ইসলাম অনিক। তার সঙ্গে ৩৪ রানে অপরাজিত নাজমুল হোসেন শান্ত।

এর আগের মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরি এবং মুমিনুল হক, লিটন দাস ও তাসকিন আহমেদের হাফ সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৮ রান তোলে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের পাঁচ উইকেট ও সাকিব আল হাসানের চার উইকেটে পরে জিম্বাবুয়ে অলআউট হয়েছে ২৭৬ রানে।

টপ নিউজ সাইফ হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর