Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সেলোনার অফিশিয়াল সমর্থকের স্বীকৃতি পেল বাংলাবার্সা

স্পোর্টস ডেস্ক
১০ জুলাই ২০২১ ১৭:৩৩

প্রথম বাংলাদেশি বার্সেলোনা সমর্থক ক্লাব হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি পেল ফেসবুকভিত্তিক সমর্থক দল ‘এফসি বার্সেলোনা লাভার্স ক্লাব বাংলাদেশ’ এর অধীনে প্রতিষ্ঠিত বাংলাবার্সা।

গোটা বিশ্বেই ছড়িয়ে ছিটিয়ে আছে ফুটবল ক্লাব বার্সেলোনার সমর্থক গোষ্ঠী। ব্যতিক্রম নয় বাংলাদেশেও। লাখো ভক্ত সমর্থক ও শুভাকাঙ্ক্ষী রয়েছে কাতালান ক্লাবটির। সমর্থকদের উল্লাস থেকে শুরু করে পাগলামি খেলার মাঠ থেকে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বাস্তব জীবনেও। এমনই এক সমর্থক গোষ্ঠী বাংলাবার্সা।

২০১২ সালে ‘পেনইয়া’র ধারণা মাথায় আসার পর থেকে এর স্বপ্নদ্রষ্টারা নানাভাবে আবেদন করেছেন বার্সেলোনার স্বীকৃতি পেতে। কিন্তু কাতালান ক্লাবটির জটিল প্রক্রিয়া ও নানাবিধ জটিলতায় শেষমেশ তা আর আলোর মুখ দেখেনি। অবশেষে দীর্ঘ প্রায় ৯ বছরের অপেক্ষার অবসান। গেল বৃহস্পতিবার বার্সেলোনার পক্ষ থেকে অফিশিয়ালি ‘পেনইয়া ব্লাউগ্রানা বাংলাবার্সা ডি ঢাকা’কে স্বীকৃতি দেয়।

বিশ্বজুড়ে ১৯টি ‘পেনইয়া’কে ‘এফসিবি ওয়ার্ল্ড পেনইয়াস ফেডারেশন’ এর পক্ষ থেকে স্বীকৃতি দেওয়া হয় সেদিন। আর তাতেই ইতিহাস গড়ে ‘পেনইয়া ব্লাউগ্রানা বাংলাবার্সা ডি ঢাকা’, তথা ‘বাংলাবার্সা’ প্রথম বাংলাদেশি বার্সা ফ্যানস ক্লাব হিসেবে বার্সেলোনার পক্ষ থেকে স্বীকৃতি পেয়ে।

প্রতিক্রিয়া জানতে চাইলে বাংলাবার্সা’র সভাপতি রিফাত আজিম চৌধুরী বলেন, ‘দীর্ঘ সময় ও চেষ্টার মাধ্যমে আমাদের এই কমিউনিটিটি অবশেষে প্রথম বাংলাদেশি বার্সা ফ্যান ক্লাব হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে। যারা কখনো হাল না ছেড়ে এই দীর্ঘ প্রক্রিয়ার সাথে জড়িত থেকে এই স্বীকৃতি পেতে সাহায্য করেছেন তাদের সকলকে আমার পক্ষ থেকে ধন্যবাদ, একই সাথে সকল বাংলাদেশি বার্সা সমর্থকদেরকে অভিনন্দন।’

সারাবাংলা/এসএস

অফিশিয়াল সমর্থক গ্রুপ এফসি বার্সেলোনা বাংলাবার্সা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর