Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার মিশন ওয়ানডে


১২ জুলাই ২০২১ ১৫:৪৯

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ২২০ রানের উদ্ভাসিত জয়ে একমাত্র সিরিজের টেস্ট শেষে এবার টাইগারদের সামনে মিশন ওয়ানডে যা মাঠে গড়াচ্ছে ১৬ জুলাই তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে অপর দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৮ ও ২০ জুলাই।

তবে সিরিজ শুরুর আগে ভাবনা একটিই সেটা হল, ওয়ানডে দলপতি তামিম ইকবালকে পাওয়া যাবে কি না। কেননা সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগে হাঁটুতে পাওয়া চোট কাটিয়ে উঠতে না পারায় ব্রেন্ডন টেইলরদের বিপক্ষে হারারেতে সদ্য সমাপ্ত একমাত্র সিরিজের টেস্টে খেলতে পারেননি দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। পুরো সময়টা দর্শক হয়েই কাটাতে হয়েছে। সেই তাকে পাওয়া যাবে তো?

এ বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু জানাতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। বাংলাদেশে অবস্থানরত দেবাশীষের সঙ্গে আজ রাতে তামিমের কথা হবে এরপরে তিনি এবিষয়ে মন্তব্য করতে চাইছেন।

সোমবার সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে চৌধুরী তেমনি ইঙ্গিত দিলেন। ‘আমার সঙ্গে আজ রাতে কথা হবে। এরপরে আমি বলতে পারব আদৌ তিনি ওয়ানডে সিরিজে খেলতে পারবেন কি না।’

এদিকে ওয়ানডে সিরিজ খেলতে এরই মধ্যে বাংলাদেশ থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন নাইম শেখ, মোসাদ্দেক হোসেন, মো. মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদদ সাইফ ‍উদ্দিন ও মোস্তাফিজুর রহমান। গত বৃহস্পতিবার সকালে কাতার এয়ারলাইনসের একটি বিমানে তারা হারারের উদ্দেশে দেশ ছাড়েন। তবে সেই বহরে যোগ দিতে পারেননি রুবেল হোসেন।

ভিসা জটিলতায় দলছুট হয়ে পড়েন এই অভিজ্ঞ টাইগার। এখনো তিনি দেশেই আছেন। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবি’র একটি সুত্রের দেওয়া তথ্যমতে, আজ তার ভিসা ফাইল ডাউনলোড হওয়ার কথা রয়েছে। সেটা হলে আজই তিনি হারারের বিমানে চাপতে পারবেন।

একই জটিলতায় দেশে আটকে আছেন প্রথমবারের মত টি টোয়েন্টি দলে ডাক পাওয়া শামিম পাটোয়ারিও। তবে স্বস্তির খবর হল তার সমস্যারও আশু সমাধান মিলবে। সেটা হলে আগামী ১৬ জুলাই তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলতে দেশ ছাড়ার কথা রয়েছে তরুণ এই অলরাউন্ডারের।

২৩ জুলাই থেকে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি সামনে রেখে এরই মধ্যে দেশ ছেড়েছেন তার সতীর্থ; সৌম্য সরকার, নাসুম আহমেদ, শেখ মেহেদি ও আমিনুল ইসলাম বিপ্লব।

আগামি ১৬, ১৮ ও ২০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব অনুষ্ঠিত হবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের ওয়ানডে। একই ভেন্যুতে ২৩, ২৫ ও ২৭ জুলাই গড়াবে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি।

টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর