Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাল তামিমদের প্রস্তুতি ম্যাচ


১৩ জুলাই ২০২১ ২৩:১৪

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটা বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এবার মিশন ওয়ানডে। দুদিন পর থেকে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে তামিম ইকবালের বাংলাদেশ। তার আগে কাল বুধবার (১৪ জুলাই) একমাত্র প্রস্তুতি ম্যাচটা খেলতে নামবে সফরকারীরা।

হারারেতে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে একাদশ। ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টায়। ম্যাচটা প্রস্তুতি হলেও এটাকে বেশ গুরুত্ব সহকারেই দেখছে বাংলাদেশ। টেস্ট ম্যাচের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশি ব্যাটার-বোলাররা। যার ফল আসল ম্যাচেও পেয়েছেন ক্রিকেটাররা। ফলে ওয়ানডে সিরিজের আগের প্রস্তুতি ম্যাচটাকেও গুরুত্বপূর্ণ মনে করছেন সফরকারীরা।

বিজ্ঞাপন

বাংলাদেশি ক্রিকেটাররা সর্বশেষ ওয়ানডে খেলেছে গত মে মাসে। তারপর ঘরের মাঠে টি-টোয়েন্টি ফরম্যাটে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামতে হয়েছিল। ফলে অনেকদিন পর ওয়ানডেতে মানিয়ে নেওয়ার একটা ব্যাপারও আছে। তাছাড়া জিম্বাবুয়ের কন্ডিশনটাও অনুকূলের নয়।

নির্বাচক আব্দুর রাজ্জাকের কথাতেও ফুটে উঠল কতোটা গুরুত্ব বহন করছে প্রস্তুতি ম্যাচটা, ‘ম্যাচটা খেলোয়াড়দের জন্য কাজে দেবে বলে মনে হয়। উইকেট ও কন্ডিশনে আমাদের সঙ্গে বড় পার্থক্য আছে। রান করা না করার চেয়ে ম্যাচে থাকাটা গুরুত্বপূর্ণ। আমাদের অনেকে প্রথমবার এসেছে জিম্বাবুয়েতে। এই ম্যাচটা ওদের জন্য খুব ভালো কাজে দেবে বলে আমি মনে করি।’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নতুন করে দলের সঙ্গে যোগ দিয়েছেন মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকতরা। বাংলাদেশ যে এই সিরিজে মরিয়া থাকবে সেটা বুঝা যাচ্ছে অধিনায়ক তামিম ইকবালের চোট নিয়েও খেলার সিদ্ধান্ত দেখেই।

বিজ্ঞাপন

ওয়ানডে সুপার লিগের পয়েন্টের ভিত্তিতে আগামী বিশ্বকাপে খেলার সুযোগ পাবে দলগুলো। এই সিরিজ ওয়ানডে সুপার লিগের আওতায়। ফলে সিরিজের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।

গুরুত্বপূর্ণ সিরিজটা শুরু হওয়ার আগে কালকের ম্যাচে সাকিব আর হাসানের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। বল হাতে নিয়মিত পারফর্ম করলেও অনেকদিন ব্যাটে রান নেই সাকিবের। ওয়ানডে সিরিজের আগে কালকের প্রস্তুতি ম্যাচে সাকিব নিজেও নিশ্চয় চাইবেন রানের দেখা পেতে।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

তামিম ইকবাল বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ সাকিব আল হসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর