Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিজ জয়ে চোখ টাইগার দলপতির


১৫ জুলাই ২০২১ ১৭:২০

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে চাইছেন বাংলাদেশ দলপতি তামিম ইকবাল। এই লক্ষ্যে তিনি প্রথমিক নিশানা তাক করেছেন শুক্রবারের প্রথম ম্যাচের দিকে। সেটি ভেদ করতে পারলে একে একে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটিও নিজেদের করে নিতে পারবেন বলে বিশ্বাস করেন দেশসেরা এই রান সংগ্রাহক।

‘আমরা সিরিজ জয়ে আশাবাদি। তবে আমাদের জন্য প্রথম ম্যাচ গুরুত্বপূর্ণ। যদি এটা জিততে পারি তাহলে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাইব।’ হারারে থেকে অনলাইন সংবাদ সম্মেলনে বলছিলেন তামিম ইকবাল।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের কন্ডিশনে ওয়ানডে সিরিজে ভালো শুরুতে ম্যাচের প্রথম ঘণ্টাকে প্রাধান্য দিচ্ছেন লাল সবুজের এই দলপতি। কেননা সেসময় হারারে স্পোর্টস ক্লাব মাঠের উইকেটে বোলাররা বেশি মুভমেন্ট পেয়ে থাকেন। কাজেই আগে বোলিং পেলে প্রথম ঘণ্টার বাড়তি মুভমেন্ট কাজি লাগিয়ে স্বাগতিকদের টপ অর্ডারদের গুড়িয়ে চাইবে সফরকারিরা। আর আগে ব্যাটিং পেলে শুরুটা করবে সতর্ক।

‘সকালটা আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। আগে ব্যাটিং পেলে শুরুটা সতর্কতার সাথে করতে হবে কারণ প্রথম ঘণ্টায় বোলাররা বাড়তি মুভমেন্ট পেয়ে থাকে। আর আগে বোলিং পেলে ওভাবেই করতে হবে।’

ওয়ানডে সুপার লিগ সামনে রেখে এই সিরিজি পূর্ণ শক্তির দল নিয়ে নামতে পারছে না টিম বাংলাদেশ। তামিম নিজে ভুগছেন হাঁটুর ইনজুরিতে, মুশফিকুর রহিম দেশে ফিরেছেন করোনায় আক্রান্ত বাবা-মা’র পাশে থাকতে। আর প্রস্তুতি ম্যাচে গোঁড়ালিতে চোট পাওয়ায় মোস্তাফিজের প্রথম ওয়ানডে খেলার সম্ভাবনাও মাটির পিদিমের মত নিভু নিভু জ্বলছে।

তাতে অবশ্য মুষড়ে পড়ছেন না টাইগার দলপতি। বরং বিষয়টি দেখছেন যৌক্তিক দৃষ্টিকোণ থেকেই।

বিজ্ঞাপন

‘দেখেন কখনো কখনো আমাদের পরিস্থিতিকে শ্রদ্ধা দেখোনো উচিত। কেননা কেউই ইচ্ছে করে এমন পরিস্থিতি তৈরী করতে চায় না। সেজন্যই আমরা ১৬-১৭ সদস্যের দল গঠন করে থাকি।’

সংবাদ সম্মেলনের শেষভাবে এসে সফরকারি দলের দলপতি বিস্ময় প্রকাশ করে গেলেন জিম্বাবুয়ের বেহাল দশা দেখে। রাত পোহালেই ওয়ানেডে সিরিজ শুরু অথচ এখনো দল ঘোষণা করেনি স্বাগতিক শিবির।

‘সত্যিই আমি আগে এমন দেখিনি যে ম্যাচ শুরু হতে ২৪ ঘণ্টাও বাকি নেই। অথচ এখনো ওদের দল সম্পর্কে জানি না। কিছুটা অবাকই লাগছে।’

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগাররা ম্যাচটি খেলবে শুক্রবার দুপুর দেড়টায়।

টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর