Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটনের দারুণ সেঞ্চুরি


১৬ জুলাই ২০২১ ১৬:৪৪

জিম্বাবুয়েকে ‘প্রিয় প্রতিপক্ষ’ বলতেই পারেন লিটন কুমার দাস! ওয়ানডে ক্যারিয়ারে সেঞ্চুরি পেয়েছেন চারটি, তার তিনটিই জিম্বাবুয়ের বিপক্ষে! আজ হারারেতে বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে সেঞ্চুরির দেখা পেলেন লিটন।

উইকেটরক্ষক এই ব্যাটারের সেঞ্চুরিতে ঘুড়ে দাঁড়িয়েছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭৪ রানেই চার উইকেট হারিয়ে বড় বিপদে পড়েছিল বাংলাদেশ। তবে লিটন একপ্রান্তে অবিচল বলে এগুতে এগুতে অনেকটাই এগিয়েছে বাংলাদেশের ইনিংস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের রান পাঁচ উইকেটে ২০৫। ১০২ রানে অপরাজিত আছেন লিটন। তার সঙ্গে ১৬ রানে অপরাজিত আফিফ হোসেন ধ্রুব।

২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আয়োজিত সিরিজে তিন ম্যাচে দুই সেঞ্চুরি করেছিলেন লিটন। তার মধ্যে একটিতে তামিম ইকবালের ১৫৮ রানকে টপকে দেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ (১৭৬) রানের রেকর্ড গড়েছিলেন। কিন্তু তারপর থেকেই কেন জানি রান পাচ্ছিলেন না তরুণ ব্যাটার। তিন সংস্করণের কোনটিতেই ব্যাট হাসছিল না তার। দল থেকে বাদও পড়েছিলেন। কদিন আগে শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে রানে ফিরেন লিটন, টেস্ট ক্যারিয়ার সর্বোচ্চ ৯৫ রান করেন। সেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতেও রানক্ষরা কাটল তার।

হারারের পেচবান্ধব উইকেটে প্রথম দিকে ব্যাটিং করা সহজ ছিল না। দলের বাকি ব্যাটারদের যাওয়া আসার মিছিলে শুরুতে সাবধানেই এগিয়েছেন লিটন। কিন্তু ফিফটি হওয়ার পর থেকেই হাত খুলেছেন। ১১০ বলের মাথায় সেঞ্চুরি ছুতে ৮টি বাউন্ডারি মেরেছেন লিটন। ফিফটি পূর্ণ করেছিলেন ৭৮ বলে।

টপ নিউজ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ লিটন দাস


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর