Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অঘোষিত ফাইনাল জিততে চায় বাংলাদেশ


২৪ জুলাই ২০২১ ১৯:৫৭

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি টোয়েন্টিতে জয় ও দ্বিতীয়টিতে হারের পর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য অঘোষত ফাইনাল হয়ে উঠেছে। নিজেদের সামর্থের সেরা জানান দিয়ে সেই ম্যাচটি নিজেদের করে নিতে চাইছে সফরকারি দলটি।

অবিচল সেই লক্ষ্যে রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজ নির্ধারণী এই ম্যাচে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে নিজেদের উজাড় করে দেওয়ার আহবান জানালেন টাইগারদের তরুণ পেসার শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

‘কালকে যেহেতু আমাদের জন্য ফাইনাল ম্যাচের মতো। কালকে যদি ব্যাটসম্যান, বোলিং, ফিল্ডিংয়ে নিজেদের সেরাটা দিতে পারি তাহলে সহজেই জিততে পারবো বলে আমার মনে হয়। প্রথম বল থেকে শেষ পর্যন্ত আমরা ইতিবাচক থাকব। দেখা যাক খেলা শেষে কী হয়। তবে এখন থেকে আমরা পজিটিভ আছি যে জিতবো। জেতার মনোভাব নিয়েই নামবো।’

শনিবার (২৪ জুলাই) হারারেতে ম্যাচপূর্ব অনুশীলনে সংবাদ মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি হয়ে তিনি একথা জানান।

জিম্বাবুয়ে সফরে বেশ ধারকবাহিক বোলিং উপহার দিয়ে যাচ্ছেন বাঁ হাতি এই টাইগার। দুই ওয়ানডের প্রথমটিতে ১ উইকেট শিকারি এই তরুণ দ্বিতীয়টিতে নিয়েছেন ৪ উইকেট। ইনজুরি সেরে উঠে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মোস্তাফিজুর রহমান ফেরায় ওই ম্যাচে খেলা হয়নি।

এদিকে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টির প্রথম দুটিতে বল হাতে আলো ছড়িয়েছেন বাংলাদেশকে অনু-১৯ বিশ্বকাপ এনে দেওয়া এই পেসার। দুই ম্যাচে তার উইকেট সংখ্যা ৫টি। জানালেন পেস বোলিং ওটিস গিবসন ও নিজের কঠোর পরিশ্রম তাকে এই সাফল্য এনে দিয়েছে।

‘সব মিলিয়ে ভালো যাচ্ছে। এখানে আসার পরে শুরুতে লাল বলে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। যখন টেস্ট খেলা শুরু হয়ে গেছে তখন সাদা বলে অনুশীলন শুরু করেছি প্রথম দিন থেকে। প্রথমে ওডিআইয়ের জন্য প্রস্তুতি নিয়েছি।’

বিজ্ঞাপন

‘ওটিস গিবসনের সঙ্গে অনেক কাজ করেছি। সে আমাকে অনেক ভালো ভালো পরামর্শ দিয়েছে। ব্যাটসম্যানকে কীভাবে রিড করতে হয়। তারপর নতুন বলে ও পুরাতন বলে সবকিছু প্র্যাক্টিস করছি। সেগুলো ম্যাচে প্রয়োগ করার পর ভালো ফল আসছে।’

রোববার (২৫ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে বিকেল সাড়ে ৪টায়।

টপ নিউজ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ শরিফুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর