Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৭ প্রতিযোগীর মধ্যে ৪১তম হয়ে থামলেন বাকি

স্পোর্টস ডেস্ক
২৫ জুলাই ২০২১ ১২:৩৩

টোকিও অলিম্পিকে হতাশ করলেন বাংলাদেশি শুটার আব্দুল্লাহ হেল বাকি। অলিম্পিকসের ১০ মিটার রাইফেলের বাছাই পর্ব থেকেই ছিটকে গেলেন তিনি। যেখানে ৪৭জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল, আর তিনি ৪১তম হয়ে ইতি টানেন।

টোকিওর পথে উড়াল দেওয়ার আগে আব্দুল্লাহ হেল বাকি প্রতিশ্রুতি দিয়েছিলেন আলো ছড়ানোর। কিন্তু প্রতিশ্রুতি রাখতে পারলেন না তিনি। আসাকা শুটিং রেঞ্জে রোববার বাছাইয়ে ৬১৯.৮ স্কোর গড়ে ৪৭ প্রতিযোগীর মধ্যে ৪১তম হন বাকি। যা গত অলিম্পিকের চেয়েও কম। রিও ডে জেনেরিওর ২০১৬ অলিম্পিকে ৬২১ দশমিক ২ স্কোর গড়ে বাছাইয়ে হয়েছিলেন ২৫তম।

এই ইভেন্টে গ্ল্যাসগো ও কমনওয়েলথ গেমসে রুপা জয়ী বাকি এবার পারেননি নিজের সেরা স্কোর ছাপিয়ে ছুঁতেও। ২০১৬ সালে দিল্লীর শুটিং বিশ্বকাপে ৬২৪ দশমিক ৮ স্কোর গড়েছিলেন। সেই স্কোরের খুব কাছাকাছি গিয়েছিলেন গত মার্চে দিল্লিতে হওয়া বিশ্বকাপে। সেবার ৬২৪ দশমিক ৫ স্কোর গড়েন ৩১ বছর বয়সী এই শুটার। টোকিওতে তার প্রত্যাশা ছিল নিজেকে ছাপিয়ে যাওয়ার। কিন্তু পারলেন না।

পদকের লড়াইয়ে ওঠা আট প্রতিযোগীর মধ্যে অষ্টম চীনের শেং লিহাও; তার স্কোর ৬২৯.২। ৬৩২.৭ স্কোর নিয়ে বাছাইয়ে সেরা হয়েছেন চীনেরই ইয়াং হাওরান। যেটি অলিম্পিক বাছাইয়ের রেকর্ডও।

টোকিওর আসরে অংশ নেওয়া বাংলাদেশের ছয় অ্যাথলেটের মধ্যে সবার আগে ছিটকে গেলেন বাকি। এর আগে রিকার্ভ মিশ্র এককে রোমান সানা ও দিয়া সিদ্দিকী হারলেও এই দুই আর্চারের ব্যক্তিগত ইভেন্ট বাকি রয়েছে। আর বাকি আছে আরও তিন অ্যাথলেট দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ এবং স্প্রিন্টার জহির রায়হানের ইভেন্ট।

সারাবাংলা/এসএস

অলিম্পিক গেমস আব্দুল্লাহ হেল বাকি টপ নিউজ টোকিও অলিম্পিক টোকিও অলিম্পিক ২০২০ শুটার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর