Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৯ সেপ্টেম্বর থেকে আমিরাতে শুরু আইপিএল’র বাকি অংশ

স্পোর্টস ডেস্ক
২৬ জুলাই ২০২১ ১২:৪৭

টুর্নামেন্টের মাঝপথে করোনা সংক্রমণের কারণে স্থগিত হয়ে যায় ২০২১ আইপিএল। অবশেষে আবারও মাঠে ফিরছে স্থগিত হয়ে যাওয়া আইপিএল। তবে এবার ভারতে নয় আইপিএল আবারও আরব আমিরাতে ফিরছে। গত বছর করোনার কারণে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল আমিরাতে। তবে এবছর সুরক্ষা বলয় তৈরি করে ভারতেই শুরু হয় আইপিএল। কিন্তু মাঝপথেই ভেঙে পড়ে আইপিএল’র সুরক্ষা বলয়, এরপরেই স্থগিত হয়ে যায় টুর্নামেন্ট।

তবে অবশেষে আবারও মাঠে ফিরছে আইপিএল। তবে এবার আর সাহস দেখিয়ে ভারতে নয়। গত বছরের ন্যয় আবারও আইপিএল নিয়ে যাওয়া হয়েছে আরব আমিরাতে। সেখানে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৫ অক্টোবর পর্যন্ত।

আইপিএলের আনুষ্ঠানিক সূচি এরই মধ্যে ঘোষণা করেছে বিসিসিআই। ২৭ দিনে বাকি ৩১ ম্যাচ আয়োজিত হবে। শারজা, দুবাই ও আবুধাবি এই তিন মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

এর মাধ্যে সবচেয়ে বেশি ১৩টি ম্যাচ হবে দুবাইয়ে, শারজা আয়োজন করবে ১০ ম্যাচ। আটটি ম্যাচ আবুধাবিতে। আবুধাবির প্রথম ম্যাচে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স লড়বে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। আর ২৪ তারিখে শুরু হবে শারজার খেলা। যেখানে বেঙ্গালুরু লড়বে চেন্নাইয়ের বিপক্ষে। সাত দিনে দুটি করে ম্যাচ আয়োজিত হবে। বাকি দিন একটি করে ম্যাচ মাঠে গড়াবে।

দুবাইয়ে প্রথম কোয়ালিফায়ার হবে ১০ অক্টোবর। এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ার আয়োজিত হবে শারজায়, যথাক্রমে ১১ ও ১৩ অক্টোবরে। দুবাইয়ে ১৫ অক্টোবর আয়োজিত হবে ফাইনাল ম্যাচ।

এদিকে ১৭ অক্টোবর আরব আমিরাত আর ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। আইপিএল’র বাকি অংশের ঘোষিত সূচি অনুযায়ী খেলা হলে বিশ্বকাপ আয়োজনের আগে আমিরাত সময় পাচ্ছে মাত্র এক দিন।

সারাবাংলা/এসএস

আইপিএল আরব আমিরাতে আইপিএল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সংযুক্ত আরব আমিরাত স্থগিত হওয়া অংশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর