Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলিম্পিকে এক দিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ড


২৯ জুলাই ২০২১ ১৮:৫৮

দিনকে দিন টোকিও অলিম্পিকে করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) গেমস সংশ্লিষ্ট ব্যক্তিদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২৪ জন। যা একদিনে সর্বোচ্চ আক্রান্ত হওয়ার রেকর্ড। আজ আক্রান্ত হওয়া ২৪ জনের মধ্যে অ্যাথলেট তিনজন।

সব মিলিয়ে এখন পর্যন্ত টোকিও অলিম্পিকে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৩ জন। গেমস ভিলেজে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ জন। আয়োজকদের দেওয়া তথ্য মতে, অলিম্পিকের জন্য সোমবার পর্যন্ত বিভিন্ন দেশ থেকে টোকিও গিয়ে পৌঁছেছেন ৩৮ হাজার ৪৮৪ জন।

বিজ্ঞাপন

অলিম্পিকের আয়োজক শহর টোকিওতে সম্প্রতি করোনা আক্রান্তের হার বেড়েই চলেছে। গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার টোকিওতে আক্রান্ত হয়েছেন তিন হাজারের বেশি মানুষ। টোকিও শহরে এর আগে এক দিনে তিন হাজার আক্রান্তের ঘটনা ঘটেনি।

করোনার বর্তমান পরিস্থিতিতে জাপানের সাধারণ নাগরিকরা শুরু থেকেই টোকিওতে অলিম্পিক আয়োজনের বিরোধীতে করে আসছেন। তবে জাপান সরকার অলিম্পিক আয়োজনে বদ্ধপরিকর।

এদিকে, টোকিওতে ভাইরাসটির আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার সঙ্গে অলিম্পিকের কোনো যোগসূত্র খুঁজে পাচ্ছেন না আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইঅসি) মুখপাত্র মার্ক অ্যাডামস।

তিনি বলেন, ‘আমি যতদূর জানি, অ্যাথলেট কিংবা অলিম্পিকের কোনো কর্মকাণ্ড দ্বারা টোকিওতে একটি কেসও ছড়ায়নি। সম্ভবত পৃথিবীতে আমরাই সবচেয়ে বেশি পরীক্ষা করা সম্প্রদায়। তার ওপরে অ্যাথলেটদের ভিলেজে রয়েছে সবচেয়ে কঠিনতম কিছু বিধিনিষেধের লকডাউন।’

টোকিও অলিম্পিক

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর