Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষিণ আফ্রিকার সামনে দাঁড়াতে পারছে না অস্ট্রেলিয়া


১ এপ্রিল ২০১৮ ১৩:১১

।। সারাবাংলা ডেস্ক ।।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। বল টেম্পারিংয়ের কারণে এই ম্যাচের আগেই নিষিদ্ধ হয়েছিলেন দলের প্রধান দুই ব্যাটিং অস্ত্র স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। একই কারণে দলে নেই ক্যামেরুন ব্যানক্রফ্ট। তাই জোহানেসবার্গ টেস্টে প্রোটিয়া বোলারদের বোলিং তোপে দাঁড়াতেই পারছে না সফরকারী অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে মাত্র ১১০ রানেই হারিয়ে বসে ৬ উইকেট।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার দেয়া ৪৮৮ রানের বিপক্ষে ব্যাট করতে নেমে ৯৬ রানেই ৬টি উইকেট হারিয়ে বসে অজিরা। এখনো ৩৭৮ রানে পিছিয়ে থেকে ফলোঅন শঙ্কায় আছে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ব্যাটসম্যান উসমান খাজা সর্বোচ্চ রান তোলেন। ৮৪ বলে ৯টি বাউন্ডারিতে ৫৩ করে ভারনন ফিল্যান্ডারের বলে কুইন্টন ডি ককের ক্যাচে আউট হন তিনি।

এরপর শন মার্শ ১৬ রান করে আউট হলে আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। শেষদিকে অধিনায়ক টিম পেইন (৫) এবং প্যাট কামিন্স (৭) রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

দক্ষিণ আফ্রিকার ফিল্যান্ডার ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট তোলেন কাগিসো রাবাদা, মরনে মরকেল ও কেশব মাহারাজ।

এর আগে প্রথম ইনিংসে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনের ব্যাটিংয়ে নেমে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম। ২১৬ বলে ১১ চার এবং ১ ছক্কায় ১৫২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। টেস্ট ক্যারিয়ারে ১০ ম্যাচে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

দ্বিতীয় দিনে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তেম্বা বাভুমা। একপাশ থেকে ৯৫ রানে তিনি অপরাজিত থাকলেও বাকিসব উইকেট হারানোর কারণে সেঞ্চুরি থেকে বঞ্চিত হন বাভুমা। এর আগে এবি ডি ভিলিয়ার্স ৬৯, কেশব মহারাজ ৪৫ এবং কুইন্টন ডি কক ৩৯ রান করে আউট হন।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স সর্বোচ্চ ৫ উইকেট নেন। নাথান লায়ন ৩টি এবং এই ম্যাচে অভিষিক্ত চাঁদ শেয়ার্স নেন ২টি উইকেট।

 

সারাবাংলা/এসএন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর