Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ আটকে দিচ্ছে আইপিএল!


২ আগস্ট ২০২১ ২০:১৯

রাত পোহালেই গুরুত্বপূর্ণ একটা সিরিজ খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কাল থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ শেষ হতেই শুরু হওয়ার কথা আরেকটা বড় সিরিজ। সেপ্টেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু সিরিজটা হবে তো? এমন শঙ্কা ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফের।

ইংলিশ সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার আসন্ন সিরিজটা সেপ্টেম্বরে হচ্ছে না, কারণ আইপিএল। করোনাভাইরাসের হানায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ মৌসুম স্থগিত হয়ে যায় মাঝপথেই। স্থগিত আইপিএল আবারও শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বরে। সিরিজ খেলতে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা ১৪ সেপ্টেম্বর। অর্থাৎ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যাচ্ছে আইপিএলে সূচী। এমন অবস্থায় বাংলাদেশ সফরের বদলে আইপিএল খেলাকেই প্রাধাণ্য দিচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। ইংলিশ বোর্ডও নাকি বিষয়টাতে সায় দিচ্ছে!

কারণ আইপিএলের অবশিষ্ট অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে। ভারত থেকে সড়ে গিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপও হবে আমিরাতে। আর আইপিএলের পর পরই শুরু হবে বিশ্বকাপ। টেলিগ্রাফের ব্যাখ্যা, এতে বিশ্বকাপের প্রস্ততি হিসেবে বাংলাদেশ সফরের চেয়ে ক্রিকেটারদের আইপিএল খেলাকেই উপযুক্ত মনে করবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইসিবি অবশ্য আগে বলেছিল, জাতীয় দলের খেলা থাকলে কোনো খেলোয়াড়কে আইপিএল খেলার অনুমতি দেওয়া হবে না। কিন্তু টেলিগ্রাফের প্রতিবেদনে উল্টো সিরিজ পেছানোর দাবি করা হচ্ছে। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে ১৪ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডের।

সত্যি সত্যিই সেপ্টেম্বরে সিরিজটি না হলে হয়তো অনেকদিনই পিছিয়ে যাবে। কারণ আগামী ১৮ মাসের মধ্যে এই সিরিজ আয়োজনের জন্য প্রয়োজনীয় ফাঁকা সময় নেই ইংল্যান্ড দলের।

আইপিএল ইসিবি টপ নিউজ ডেইলি টেলিগ্রাফ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর