Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সংগ্রহ ১২৭


৬ আগস্ট ২০২১ ২১:০৫

জিতলেই সিরিজ জয় নিশ্চিত, এমন সমীকরণে খেলতে নেমে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১২৭ রান ‍তুলেছে আগে ব্যাটিংকরতে নামা বাংলাদেশ। ইনিংসের শেষ তিন বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করেছেন অস্ট্রেলিয়ার অভিষিক্ত পেসার নাথান এলিস।

আধুনিক টি-টোয়েন্টিতে এই রান বড় নয়, তবে মিরপুরের উইকেটে নিশ্চয় বড়। প্রথম টি-টোয়েন্টিতে ১৩১ রান তুলে ২৩ রানে ম্যাচ জিতেছিল বাংলাদেশ, অস্ট্রেলিয়া অলআউট হয়ে যায় ১০৮ রানে। দ্বিতীয়টিতে আগে ব্যাট করে ১২১ রান তুলেছিলেন অজিরা, বাংলাদেশ তা পেরিয়ে গিয়েছিল।

শুক্রবার (৬ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্বপ্নের অভিষেকই হলো নাথান এলিসের। মিচেল স্টার্কের বদলে একাদশে জায়গা পান তিনি। মিরপুরের স্লো উইকেটে প্রথম দুই ম্যাচে ততটা কার্যকর হতে পারেননি স্টার্ক। ফলে তার জায়গায় দারুণ স্লোয়ার দিতে পারার পারদর্শী নাথানকে একাদশে ডাকা হয়। প্রথম তিন ওভারে কিছুটা খরুচে হলেও স্লোয়ারে বিভ্রান্ত করেছেন বেশ কয়েকবার। নিজের তৃতীয় ও ইনিংসের শেষ ওভারে করলেন বাজিমাত। শেষ তিন বলে ফিরিয়ে দেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও শেখ মেহেদি হাসানকে।

টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দুই ওপেনার সৌম্য সরকার ও নাইম  শেখ যখন এক বলের ব্যবধানে ফিরলেন বাংলাদেশের রান তখন ৩। তারপর দলের হাল ধরেন দুই অভিজ্ঞ সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় উইকেটে দুজনের জুটি ছিল ৪৩ রানের।

সাকিব ১৭ বলে ৪টি  চারে দ্রুত ২৬ রান ‍তুলে ফিরলেও মাহমুদউল্লাহ একপ্রান্ত আগলে রেখেছিলেন। তরুণ আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারি, নুরুল হাসান সোহানরা আজ রান পাননি বলে মাহমুদউল্লাহর এই একপ্রান্ত ধরে রাখাটাই বড় ভূমিকা রাখল বাংলাদেশের ইনিংসে।

আফিফ (১৯), নুরুল (১১) ফিরেছেন সরাসরি থ্রো’তে। শামীম রান বাড়াতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন ৩ রানে। শেষ দিকে শেখ মেহেদি হাসানও (৬) সেভারে রান তুলতে পারেননি।  তবে মাহমুদউল্লাহ একপ্রান্ত ধরে রেখে ৫৩ বলে ৪টি চারের সাহায্যে ৫২ রান করেন।

অস্ট্রেলিয়ার পক্ষে নাথান এলিস তিনটি ও এডাম জাম্পা এবং জস হ্যাজেলউড দুটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই দেশে এবং দেশের বাইরে থেকে দেখা যাবে র‍্যাবিটহোলে। লাইভ দেখতে Rabbitholebd Sports Youtube Channel -এ সাবস্ক্রাইব করুন। সাবস্ক্রাইবের জন্য ক্লিক করুন এই লিংকে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ মাহমুদউল্লাহ রিয়াদ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর