Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সংগ্রহ ১২২


৯ আগস্ট ২০২১ ১৯:৪০

টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা হলো দারুণ। ওপেনিং পার্টনারশিপ বদলের সুবিধা পেয়েছে বাংলাদেশ। তবে পরবর্তীতে সেই গতিটা ধরে রাখতে পারল না স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১২২ রানের বেশি ‍তুলতে পারেনি বাংলাদেশ।

সোমবার (৯ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আজও প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই সিরিজের প্রতি ম্যাচেই শুরুতে উইকেট হারিয়ে ধুঁকেছে বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকার আগের চার ম্যাচেই ছিলেন ব্যর্থ। আজ ওপেনিংয়ে পরিবর্তন এনেছে বাংলাদেশ।

সৌম্যকে মিডল অর্ডারে পাঠিয়ে নাইম শেখের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদি হাসানকে। এই বদল কাজে লেগেছে। প্রথম চার ওভারে ৪৩ রান তোলে বাংলাদেশ। কিন্তু শুরুর উড়ন্ত গতিটা পরবর্তিতে ধরে রাখতে ব্যর্থ বাংলাদেশ।

মন্থর উইকেটে আজ অজি পেসারদের স্লোয়ারেই বেশি ভুগল বাংলাদেশ। মেহেদি ১২ বলে ১৩ রান করে ফেরার পর তিনে নেমে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ সাকিব আল হাসান। ২০ বলে ১১ রান করে আউট হয়েছেন সাকিব। সৌম্য চারে নেমে শুরুতে বল খেয়ে ফেলেন অনেক।

দলীয় ৮৪ রানের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদ দুর্ভাগ্যবশত আউট হয়ে গেলে তারপর থেকে নিয়মিত উইকেট হারিয়ে ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রানে থেমেছে স্বাগতিকরা।

নাইম শেখ ২৩ বলে সর্বোচ্চ ২৩ রান করেছেন। মাহমুদউল্লাহ ১৪ বলে ১৯ ও সৌম্য সরকার ১৮ বলে ১৬ রান করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে নাথান এলিস ১৬ রানে ও ড্যান ক্রিশ্চিয়ান ১৭ রানে ২টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই দেশে এবং দেশের বাইরে থেকে দেখা যাবে র‍্যাবিটহোলে। লাইভ দেখতে Rabbitholebd Sports Youtube Channel -এ সাবস্ক্রাইব করুন। সাবস্ক্রাইবের জন্য ক্লিক করুন এই লিংকে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস

টপ নিউজ নাইম শেখ বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ মাহমুদউল্লাহ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর