Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় দল হয়ে উঠার শুরু এখান থেকেই: সাকিব

স্পোর্টস ডেস্ক
১০ আগস্ট ২০২১ ১১:৩৪

বাংলাদেশ সফরে আগে যেন দলটিকে বেশ খাটো করেই দেখেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই তো দলের বেশকিছু বড় তারকাদের ছাড়াই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে আসে অজিরা। যার মাশুলটা ঠিকই গুনতে হয়েছে অজিদের। বাংলাদেশের কাছে ৪-১ ব্যবধানে সিরিজ হেরে দেশে ফিরেছে অজিরা। আর এই সিরিজে ব্যাটে বলে দারুণ পারফর্ম করা সাকিব আল হাসান স্বস্তির নিঃশ্বাস ফেলে বলছেন, বড় দল হয়ে ওঠার শুরুটা এখান থেকেই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগেই চোটের কারণে নাম প্রত্যাহার করে নেন তামিম ইকবাল। ছিলেন না নিয়মিত ওপেনার লিটন দাস আর মুশফিকুর রহিমকে তো কোয়ারেনটাইন ইস্যুতে খেলতেই দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। আর তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব খেলতে পারেননি পারিবারিক কারণে। অস্ট্রেলিয়া যেমন নিয়মিত বেশ কয়েকজনকে ছাড়া খেলতে এসেছিল ঠিক তেমনই বাংলাদেশ দলেও ছিলেন না বেশকিছু পরিচিত মুখ। তবে তাতেও অজিদের দাপটের সঙ্গে হারিয়েছে টিম টাইগার্স।

সিরিজ সেরা হওয়া টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান মতে, দলের ভেতরের এই প্রতিযোগিতাই বাংলাদেশকে বড় দল হয়ে ওঠার পথে এগিয়ে নেবে। টাইগারদের পরের সিরিজে অনুমেয়ভাবেই ফিরবেন মুশফিকুর রহিম, লিটন দাস, আমিনুল ইসলাম বিপ্লবরা। তারা আসলে বর্তমান দল থেকে বাদ যাবেন বেশ কয়েকজন। আর দলে জায়গা ধরে রাখতে পারফর্ম করার বিকল্প থাকবে না বাকিদেরও। দলে জায়গা নিয়ে এই লড়াইকে বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ সুখবর বলে মনে করছেন বাংলাদেশের সবসময়ের সেরা ক্রিকেটার বলে বিবেচিত সাকিব আল হাসান।

‘অবশ্যই এটা আমাদের বড় একটা প্লাস পয়েন্ট যে বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটার ছাড়াও আমরা সিরিজটি জিততে পেরেছি। এটা আমাদের আরও বেশি অনুপ্রাণিত করবে এবং তারা যখন ফিরে আসবে দলে, তখন এই দলের শক্তি আরও অনেক বেড়ে যাবে।’— বলেন সাকিব আল হাসান।

দলে নিজের জায়গা ধরে রাখার প্রতিযোগিতা দলকে আরও শক্তিশালী করবে বলেই ধারণা সাকিবের। এ ব্যাপারে তিনি বলেন, ‘স্বাভাবিকভাবেই এটা আমাদেরকে অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তুলবে দলের ভেতরে এবং যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা দরকার একটা বড় দল হয়ে উঠার জন্য, সেটা আমার মনে হয় এখন থেকে শুরু হবে।’

আগামী ২৪ আগস্ট বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে আসার কথা রয়েছে নিউজিল্যান্ড দলের। তবে সব ঠিক থাকলে মুশফিক ও লিটন কিউইদের বিপক্ষে সিরিজে খেলবেন নিশ্চিতভাবেই।

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সাকিব আল হাসান সিরিজ জয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর