Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসজির জন্য বিশেষ কিছু করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ: মেসি


১১ আগস্ট ২০২১ ১০:৩১

পাঁচ দিনের জল্পনা শেষে লিওনেল মেসি এখন পিএসজির খেলোয়াড়। গতকাল প্যারিসের ক্লাবটির সঙ্গে ‍চুক্তি করেছেন আর্জেন্টাইন কিংবদন্তি। চুক্তি সম্পন্ন হওয়ার পর মেসি বলেছেন, পিএসজির ব্যাপারে তিনি রোমঞ্চিত এবং এই ক্লবের জন্য বিশেষ কিছু করতে দৃঢ়প্রতিজ্ঞ।

গতকাল স্থানীয় সময় বিকেলে পরিবারসহ বার্সেলোনা ছেড়ে প্যারিসে গিয়ে পৌঁছেন মেসি। হাজারো ভক্তরা আগে থেকেই সেখানে হাজির ছিলেন। মেসি বিমানবন্দরে নামতেই ‘মেসি’ ‘মেসি’ ধ্বনি তোলেন ভক্তরা। মেডিকেল পরীক্ষা এবং খুটিনাটি সেরে স্থানীয় সময় রাত সোয়া ১০টায় মেসির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেয় পিএসজি।

বিজ্ঞাপন

পরে ক্লাবের ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে মেসির বলেন, ‘ক্যারিয়ারে নতুন একটি অধ্যায় পিএসজিতে শুরু করার ব্যাপারে আমি রোমাঞ্চিত। এই ক্লাবের সবকিছুই আমার ফুটবলের উচ্চাঙ্ক্ষার সঙ্গে মেলে। ক্লাবটির স্কোয়াড ও কোচিং স্টাফ কতটা শক্তিশালী, আমি জানি। এই ক্লাব ও এর সমর্থকদের জন্য বিশেষ কিছু করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। পাক দি ফ্রাঁসে (পিএসজির স্টেডিয়াম) মাঠে নামতে আমি মুখিয়ে আছি।’

পিএসজি লিওনেল মেসিকে দলে ভেড়ানোর চেষ্টা অনেক আগে থেকেই করছে। শেষ পর্যন্ত স্মরণীয এই চুক্তি হওয়াতে রোমাঞ্চিত ক্লাবটির চেয়ারম্যান নাসের আল-খেলাইফিও। বলেছেন, ‘লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় আমি উচ্ছ্বসিত। আমরা তাকে ও তার পরিবারকে প্যারিসে আমন্ত্রণ জানাতে পেরে গর্বিত। শীর্ষ পর্যায়ের ফুটবলে প্রতিদ্বন্দ্বিতা করার এবং আরও ট্রফি জয়ের ইচ্ছার কথা সে বলেছে এবং আমাদের চাওয়াও ঠিক তাই। আশা করছি, এই দল আমাদের সারা বিশ্বে ছড়িয়ে থাকা সমর্থকদের জন্য ইতিহাস গড়বে।’

বিজ্ঞাপন

মেসির সঙ্গে পিএসজির চুক্তি দুই বছরের। দুই পক্ষের সম্মতিতে এক বছর বাড়িয়ে নেওয়া সুযোগ আছে। পিএসজির বিবৃতিতে বেতন সম্পর্কে কিছু বলা হয়নি। তবে গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, মৌসুম প্রতি কর বাদে মেসি বেতন হিসেবে পাবেন আড়াই কোটি ইউরো। অন্যান্য বোনাস মিলিয়ে সংখ্যাটা গিয়ে দাঁড়াবে সাড়ে তিন কোটি ইউরোতে।

আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় পিএসজির মিলনায়তনে একটি সংবাদ সম্মেলন ডেকেছে প্যারিসের ক্লাবটি। সেখানে মেসিকে পিএসজির খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হবে।

আগামী সোমবার লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচটা খেলতে নামবে পিএসজি। তবে মেসিকে সেই ম্যাচেই পিএসজির জার্সি পড়তে দেখা যাবে কিনা সন্দেহ। কারণ কোপা আমেরিকার পর থেকেই ফুটবলের বাইরে আছেন ছয় বারের বর্ষসেরা ফুটবলার। কোপার পর থেকে ছুটির আমেজে আছেন তিনি।

মেসির বার্সেলোনায় থেকে যাওয়ার সম্ভবনাই ছিল। গত বছর বার্সা ছাড়তে উঠেপড়ে লাগলেও তারপর মত পাল্টান তিনি। প্রিয় ক্লাবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু বার্সার পক্ষ থেকে জানানো হয়, অর্থনৈতক সমস্যার কারণে মেসিকে ধরে রাখা সম্ভব হচ্ছে না। ভেঙে যায় মেসি-বার্সার ২১ বছরের বন্ধন। এই সময়ে বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৭২টি গোল করে ৩৫টি শিরোপা জিতেন আর্জেন্টাইন মহা-তারকা।

নেইমার পিএসজি বার্সেলোনা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর