Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের অর্জনে আরেকটি পালক


১১ আগস্ট ২০২১ ১৭:১১

সাকিব আল হাসানের বৃহস্পতি এখন তু্ঙ্গে! ব্যাট-বলে দুর্দান্ত পারফরর্ম করে চলেছেন, যাতে পুরস্কার মিলছে দেদারছে। চার বছর পর আজ আইসিসির টি-টোয়েন্টি র্যাংকিংয়ের অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে ওঠে বসেছেন। একই দিনে আরেকটা সুসংবাদ পেলেন বাংলাদেশি তারকা। আইসিসির নির্বাচনে জুলাই মাসের সেরা ক্রিকেটার হয়েছেন তিনি।

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে সিরিজ সেরা নির্বাচিত হয়েছিলেন। ওই সিরিজে প্রথম ক্রিকেটার হিসেবে এক হাজার রান ও একশ উইকেট নেওয়ার বিরল রেকর্ডও গড়েছেন। এর আগে জিম্বাবুয়েও সিরিজ সেরা হয়েছেন সাকিব। এবার আইসিসি কর্তৃক মিলল স্বীকৃতি।

বিজ্ঞাপন

চলতি বছর থেকে ‘মাস সেরা ক্রিকেটার’ নির্বাচনের প্রক্রিয়া হাতে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। জুলাই মাসের সেরা ক্রিকেটারের মনোনয়নে সাকিবের সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের লেগস্পিনার হেইডন ওয়ালশ জুনিয়র। মার্শ, ওয়ালশ জুনিয়রকে পেছনে ফেলে সেরা নির্বাচিত হয়েছেন সাকিব। জুলাইয়ে মাসে সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্টাফানি টেইলর।

জুলাইয়ে জিম্বাবুয়ে সিরিজটা দারুণ কেটেছে সাকিবের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৯৬ রানের ম্যাচ জেতানো এক ইনিংসসহ ১৪৫ রান করেন। বল হাতে নিয়েছিলেন আট উইকেট। জিম্বাবুয়েতে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন সাকিব।

পুরস্কার জিতে নিজের প্রতিক্রিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। বলেন, ‘২০২১ সালের জুলাই মাসে আইসিসির সেরা ক্রিকেটার হওয়াটা দারুণ একটা ব্যাপার। এ মাসে অসাধারণ কিছু পারফরম্যান্স ছিল। ফলে এটা আমার কাছে আরও বিশেষ কিছু। জয়ে অবদান রাখতে পারলে সবচেয়ে খুশি হই আমি,তৃপ্তিও আসে। আমি খুবই খুশি যে গত কয়েক সপ্তাহে বাংলাদেশের সাফল্যে অবদান রাখতে পেরেছি।’

বিজ্ঞাপন

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা ক্রিকেটার। ভোটিং একাডেমির হয়ে জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা ভোট দিয়ে থাকেন। সেরার রায়ে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ।

আইসিসি সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর