Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনজেমার জোড়া গোলে রিয়ালের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক
১৫ আগস্ট ২০২১ ০৩:৫৭

জিনেদিন জিদান, সার্জিও রামোস আর রাফায়েল ভারান পরবর্তী যুগের রিয়াল মাদ্রিদ শুরুটা বেশ দারুণ করেছে। স্প্যানিশ লা লিগার ২০২১/২২ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে করিম বেনজমার জোড়া গোল আর নাচো এবং ভিনিসিয়াসের একটি করে গোলে ৪-১ ব্যবধানে দেপোর্তিভো আলাভেজকে হারিয়ে শুভ সূচনা করেছে রিয়াল মাদ্রিদ।

গত মৌসুমে দলের হয়ে কোনো শিরোপা জিততে ব্যর্থ হওয়ায় ক্লাব ছাড়েন জিনেদিন জিদান। তার জায়গায় অধিষ্ঠ হন কার্লো আনচেলোত্তি। আর রক্ষণ থেকে দীর্ঘদিনের প্রমাণিত দুই সেনা সার্জিও রামোস ও রাফায়েল ভারান পাড়ি জমিয়েছেন যথাক্রমে পিএসজি এবং ম্যানচেস্টার ইউনাইটেডে। আর বায়ার্ন মিউনিখ থেকে ফ্রি এজেন্ট হিসেবে লস ব্ল্যাঙ্কোসদের দলে যোগ দিয়েছেন ডেভিড আলাবা।

বিজ্ঞাপন

সবমিলিয়ে এযেন এক নতুন রিয়াল মাদ্রিদ। তবে সাদা জার্সি মোড়ানো পুরাতন রিয়ালের মতোই ছিল পারফরম্যান্স। যদিও আনচেলোত্তির রিয়াল মাদ্রিদের প্রথমার্ধটা বেশ ম্যাড়মেড়েই ছিল। প্রথমার্ধের ছন্ন ছাড়া খেলা দেখে মনে হতেই পারেই খেলোয়াড়দের মধ্যে ছিল না কোনো বোঝাপড়া, তৈরি করতে পারেনি গোলের তেমন কোনো সুযোগ। তব দ্বিতীয়ার্ধে এসে বদলে যায় ম্যাচের সম্পূর্ণ চিত্র।

এডেন হ্যাজার্ড, ডেভিড আলাবা, গ্যারেথ বেলদের নিয়ে নতুন করে গড়া রিয়াল মাদ্রিদ শুরু থেকেই ছন্দহীন। আর সেই ছন্দ খুঁজে পেতে অপেক্ষা করতে হয় ৪৫ মিনিট। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে গোলের প্রথম সুযোগ তৈরি করে রিয়াল। আর প্রথম সুযোগেই বাজিমাৎ।

৪৮তম মিনিটে ডান দিকে গ্যারেথ বেলের কাছ থেকে বল পেয়ে দ্রুতই বাঁ দিকের পোস্টের দিকে থাকা এডেন হ্যাজার্ডের দিকে ক্রস করেন লুকাস ভাস্কেজ। আর সেখানে বল পেয়ে ফ্লিক করে বেনজেমার উদ্দেশ্যে পাস বাড়ান হ্যাজার্ড। ডি-বক্সে ভেতর দারুণ বল পেয়ে ভলিতে বল জালে জড়ান করিম বেনজেমা। আর তাতেই রিয়াল এগিয়ে ১-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

প্রথম গোলের পর রিয়াল যেন ছন্দ খুঁজে পায়। বল দখলে রেখে আক্রমণ সাঁজাতে থাকে লস ব্ল্যাঙ্কোসরা। আর দারুণ ছন্দময় খেলার ফল আসে ৫৬তম মিনিটে এসে। তাড়াহুড়ো করে নেওয়া কর্নার মদ্রিচের কর্নার থেকে বল পান হ্যাজার্ড। আর ডি-বক্সের বাইরে থেকে বল নিয়ে ভেতরে ঢুকার উপায় না পেয়ে হ্যাজার্ড ব্যাক পাস দেন ভালভার্দের কাছে। এরপর ভালভার্দে পাস দেন লুকা মদ্রিচের কাছে। মদ্রিচ যেন চোখে ইশারায় নাচো ফার্নান্দেজকে জানিয়ে দিলেন। তুমি দৌড়ে ঢুকে পড় ডি-বক্সের ভেতর আমি বল পাঠাচ্ছি।

যেমন ভাবনা কাজটাও ঠিক তেমনই! দারুণ এক ক্রসে ডি-বক্সের ছয় গজের ভেতর নাচোকে খুঁজে পেলেন মদ্রিচ। আর স্লাইড করে ডান পায়ে কোনো রকমে বল লাগিয়েই জড়িয়ে ফেললেন জালে। রিয়াল এগিয়ে গেল ২-০ ব্যবধানে। এর ঠিক মিনিট ছয় পরে ডান দিক থেকে বল নিয়ে আলাভেজের ডি-বক্সে ঢুকে পড়েন ভালভার্দে। এদিক ওদিক তাকিয়ে দেখেন ডি-বক্সের ভেতর দৌড়ে আসছেন করিম বেনজেমা। কিছু না ভেবেই তার দিকে বল বাড়িয়ে দিলেন। দৌড়ে এসে বেনজেমা শটও নিলেন কিন্তু তা রুখে দিলেন ফার্নান্দো পাচেকো।

তবে কি ভালভার্দের দারুণ এই আক্রমণটি বৃথা যাবে? না! বেনজেমা তা হতে দিলেন না। পাচেকো বল ধরতে ব্যর্থ হলে ফিরতি বল আবারও পান বেনজেমা। প্রথমবার ব্যর্থ হলেও দ্বিতীয়বার ঠিকই জালে জড়িয়ে দলের ব্যবধান ৩-০ করে এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

তিন গোলে লিড নেওয়ার পরেই যেন কিছুটা ছন্দপতন লস ব্ল্যাঙ্কোসদের। ৬৪তম মিনিটে আলাভেজ স্ট্রাইকার গুয়েদেত্তি বল নিয়ে ডি-বক্সের দিকে এগোচ্ছিলেন। তার ঠিক পাশেই ছিলেন এডার মিলিতাও, কিন্তু গুয়েদেত্তিকে ব্লক করার চেষ্টা না করে তিনি ছেড়ে দিলেন এই স্ট্রাইকারকে। ফলাফল বল বিপদমুক্ত করতে এসে ফাউল করে বসলেন থিবো কোর্তোয়া। হলুদ কার্ডের সঙ্গে সঙ্গে পেনাল্টিও উপহার দিয়ে বসলেন রিয়াল গোলরক্ষক।

স্পট কিক থেকে গোল করে আলাভেজের ব্যবধান ৩-১ করেন জসেলু। এরপর ম্যাচের বাকি সময়টা বল দখলে রেখেই কাটিয়ে দিচ্ছিল রিয়াল। তবে খেলার একদম অন্তিম মুহূর্তে বদলি হিসেবে মাঠে নামা ভিনিসিয়াস জুনিয়র গোল করে ব্যবধান ৪-১ করেন। বাঁ দিক থেকে বল পেয়ে অ্যাসেন্সিওর উদ্দেশ্যে বাড়ান ভিনিসিয়াস। অ্যাসেন্সিও বল পেয়ে পাস দেন রিয়ালের হয়ে অভিষেক হওয়া ডেভিড আলাবাকে। নিজের প্রথম ম্যাচেই দারুণ পারফর্ম করা আলাবা চিপ করে ছয় গজের ভেতর ভিনিসিয়াসের কাছে বল পাঠিয়ে দেন। সেখান থেকে হেড করে রিয়ালের চতুর্থ গোলটি করেন ভিনিসিয়াস। আর তাতেই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

২০২১/২২ মৌসুম করিম বেনজেমা টপ নিউজ দেপোর্তিভো আলাভেজ বনাম রিয়াল মাদ্রিদ রিয়াল মাদ্রিদ লা লিগা স্প্যানিশ লা লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর