Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বসুন্ধরা কিংস ও বেঙ্গালুরুর গোলশূন্য ড্র


২১ আগস্ট ২০২১ ২০:৩১

এএফসি কাপে বসুন্ধরা কিংস ও বেঙ্গালুরু এসএফসির শুরুর লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি। তবে শেষ দিকে ম্যাচে ছড়ি ঘুড়িয়েছে বেঙ্গালুরু। কিন্তু গোল পায়নি ভারতের ক্লাবটি, দাঁতে দাঁত চেপে বেঙ্গালুরুর একের পর এক আক্রমণ রুখে দিয়েছে বসুন্ধরা। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র হয়েছে এএফসি কাপে বাংলাদেশ-ভারতের দুই ক্লাবের লাড়ই।

নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে বসুন্ধরা। আজকের ড্রয়ে বাংলাদেশের ক্লাবটি পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৪। যাতে পয়েন্ট টেবিলের শীর্ষে বসুন্ধরা।

ঘরোয়া ফুটবলে প্রতিপক্ষের ওপর ‘হাই প্রেসিং’ ও আক্রমণাত্মক ফুটবল খেললেও এই টুর্নামেন্টে কৌশল পরিবর্তন করেছে বসুন্ধরা। প্রতিপক্ষকে নিজেদের অর্ধে খেলার সুযোগ করে দিয়ে বল পেলেই প্রতিআক্রমণে উঠছে অস্কার ব্রুজোনার দল। আর এই কৌশলে বসুন্ধরার সবচেয়ে বড় অস্ত্রো ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দা সিলভা ও স্বদেশি মিডফিল্ডার জোনাথন। মাজিয়া স্পোর্টস ক্লাবকে এই পন্থাতেই হারিয়েছে বসুন্ধরা। কিন্তু আজ এই দুজনকে অনেকটা বোতলবন্দি করে রাখে ভারতের লিগজয়ী বেঙ্গালুরু।

তবে রক্ষণে দুর্দান্ত খেলেছেন তপু বর্মণ, খালিদ শাফিহ, বিশ্বনাথ ঘোষ ও তারিক রায়হান কাজী। আর গোলপোস্টে গোলরক্ষক আনিসুর রহমান জিকো হয়ে উঠেছিলেন ‘চীনের মহাপ্রাচীর’। এই কারণেই মূলত পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বসুন্ধরা।

২০ মিনিটে বক্সের একটু বাইরে ফ্রি-কিক পায় বসুন্ধরা। কিন্তু রবসনের নেওয়া ফ্রি-কিক মানবদেয়ালেই বাঁধাগ্রস্ত হয়। চার মিনিট পর বেঙ্গালুরুর ইরোন্দু মুসাভু-কিংয়ের হেড ঠেকিয়ে দেন আনিসুর রহমান জিকো। ৩২তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল বসুন্ধরা। কিন্তু ফের্নান্দেসের জোরালো শট লাফিয়ে ঠেকিয়ে দেন বেঙ্গালুরু গোলরক্ষক গুরপ্রিত সিং সান্ধু।

৫৫তম মিনিটে গোল পেতে পারত বেঙ্গালুরু। এক ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নেন রবিনিয়ো। প্রতিপক্ষ গোলরক্ষকের পায়ে লেগে বল জালের দিকেই ছুটছিল। কিস্তু এক ডিফেন্ডার দৌড়ি গিয়ে ব্যাক ভলিতে বল বিপদমুক্ত করেন। ৬২তম মিনিটে সুনিল ছেত্রির শট ক্রসবার ঘেষে বেড়িয়ে যায়।

৭৩তম মিনিটে ছেত্রিকে আরেকবার হতাশ করেন জিকো। ছেত্রির শট পাঞ্চ করে দলকে বিপদমুক্ত করেন। কিছুক্ষণ পর কস্তার হেড বসুন্ধরার বারে লেগে গোললাইনের ওপর পড়ার পর বল বিপদমুক্ত করেন জিকো। বেঙ্গালুরু ফুটবলাররা গোলের আবেদন করলেও ভিএআর, গোললাইন প্রযুক্তি বা গোললাইন রেফারি না থাকায় তাতে লাভ হয়নি, রেফারি বেঙ্গালুরুর আবেদনে সাড়া দেয়নি। ৮২ মিনিটে জয়েশ রানার শট দারুণভাবে সেভ করেছেন আনিসুর। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।

এএফসি কাপ বসুন্ধরা কিংস বেঙ্গালুরু এসএফসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর