Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসরুদ্ধকর ম্যাচে কোলনকে হারাল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক
২২ আগস্ট ২০২১ ২৩:২৬

গেল বুধবারই জার্মান সুপার কাপে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। এর আগে বুন্দেস লিগার ২০২১/২২ মৌসুমের প্রথম ম্যাচে বরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বায়ার্ন। আর দ্বিতীয় গেম উইকে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে কোলনকে শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে মৌসুমের প্রথম জয়ের দেখা পেল বায়ার্ন।

কোলনের বিপক্ষে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় প্রথমার্ধ কাটে গোলশূন্যতেই। এরপর দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের মধ্যেই রবার্ট লেভান্ডোফস্কি এবং সার্জ গ্ন্যাব্রির গোলে ২-০’তে এগিয়ে যায় বায়ার্ন। তবে মাত্র দুই মিনিটের ব্যবধানে দুই গোলে ম্যাচে ২-২’তে সমতায় ফেরে কোলন। যদিও শেষ পর্যন্ত চ্যাম্পিয়নদের মাঠ থেকে শূন্য হাতেই ফিরতে হয়েছে কোলনকে। ম্যাচের ৭১ মিনিটে গ্ন্যাব্রি নিজের দ্বিতীয় গোলের দেখা পেলে ৩-২ ব্যবধানে লিড নেয় বায়ার্ন।

শেষ পর্যন্ত গ্ন্যাব্রির জোড়া গোল এবং লেভান্ডোফস্কির এক গোলে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাভারিয়ানরা। নতুন মৌসুমে ঘরের মাঠে এটিই ছিল জার্মান চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচ। আর তাতেই ঘরের মাঠে প্রথম ম্যাচেই শ্বাসরুদ্ধকর জয়ের দেখা মিলল বায়ার্নের।

বায়ার্নের হয়ে বুন্দেস লিগায় টানা ১২ ম্যাচে গোলের দেখা পেলেন পোলিশ স্ট্রাইকার লেভান্ডোফস্কি। শেষবার লেভা বুন্দেস লিগার ম্যাচে গোলশূন্য ছিলেন ৬ ফেব্রুয়ারি ২০২১ সালে হার্থা বার্লিনের বিপক্ষে। এরপর টানা ১২টি বুন্দেস লিগার ম্যাচে গোলদের দেখা পেলেন এই পোলিশ স্ট্রাইকার।

খাতা কলমে এগিয়ে থাকা বায়ার্ন ম্যাচের শুরু থেকেই চেপে ধরে কোলনকে। ম্যাচের আট মিনিটের মাথায় আলফোন্সো ডেভিসেরদ দারুণ এক ক্রস ১২ গজের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শট করেন লেওন গোরেতজেকা। এক মিনিট পরে রবার্ট লেভান্ডোফস্কি ডান দিক দিয়ে বল নিয়ে আক্রমণে যান, এরপর বাই লাইন ধরে থমাস মুলারকে পাস করেন লেভা। তবে বল পেয়ে তাতে শট নিলেও শক্তি যোগাতে পারেননি মুলার আর তাতেই দারুণ এক সুযোগ হাতছাড়া হয় বায়ার্নের।

প্রথমার্ধের একের পর এক সুযোগ হাতছাড়ার মহড়া দিতে থাকে বায়ার্ন। আর তাতেই প্রথমার্ধ কাটে গোলশূন্যতে। দ্বিতীয়ার্ধেই ফিরেই মাত্র পাঁচ মিনিটের মাথায়জামাল মুসায়লার পাস থেকে গোল করে বাভারিয়ানদের ১-০ ব্যবধানের লিড এনে দেন লেভা। মুলারের পাস ধরে বাঁ দিক থেকে দারুণ এক আক্রমণ করেন জামাল। এরপর বাই লাইন ধরে লেভান্ডোফস্কিকে লক্ষ্য করে পেছনে বল দেন। ডি-বক্সের ভেতর থেকে দারুণ টোকায় বল জালে জড়ান লেভা।

লিড নেওয়ার মাত্র আট মিনিট পরে মুলার-জামালের যুগলবন্দিতে আবারও দারুণ এক আক্রমণ বায়ার্নের। এবার ডান দিক থেকে দৌড়ে আসা সার্জ গ্ন্যাব্রিকে উদ্দেশ করে ক্রস করেন জামাল। তবে তার লো ক্রস বিপদমুক্ত করতে গিয়ে গ্ন্যাব্রিকেই বাড়িয়ে দেন কোলন ডিফেন্ডার মেরে। সেখান থেকে বল পেয়ে দারুণ এক গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন গ্ন্যাব্রি।

এরপরেই পাল্টে যায় পাশার দান। ৬০ ও ৬২ মিনিটে দুই গোল পরিশোধ করে ম্যাচে রোমাঞ্চ ছড়ায় কোলন। ৬০তম মিনিটে অ্যান্থনি মোদেস্তে দারুণ এক হেডারে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে ব্যবধান ২-১ করেন। এর মাত্র দুই মিনিট পরে কোলনকে সমতায় ফেরান মার্ক উথ। জোনাস হেক্টরের ক্রস থেকে থেকে দারুণ এক শটে বল জালে জড়ান উথ।

তবে ম্যাচে আবারও লিড নিতে বায়ার্ন সময় নেয় মাত্র ৯ মিনিট। জশুয়া কিমিচ ডি-বক্সের সামনে থেকে গ্ন্যাব্রিকে খুঁজে নেন। এরপর বুলেট গতির শটে গোলরক্ষককে পরাস্ত করে বাভারিয়ানদের ৩-২ গোলের লিড এনে দেন গ্ন্যাব্রি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-২ ব্যবধানের শ্বাসরুদ্ধকর জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

সারাবাংলা/এসএস

২০২১/২২ মৌসুম জার্মান বুন্দেস লিগা বায়ার্ন মিউনিখ বুন্দেস লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর