Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকায় নয় পাক-আফগান সিরিজ হবে পাকিস্তানে


২৩ আগস্ট ২০২১ ২১:০২

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা আফগানিস্তান ক্রিকেট দলের। কিন্তু তালেবানরা দেশটির নিয়ন্ত্রণ নিয়ে নেওয়ার পর এই সিরিজ নিয়ে শঙ্কা শুধু বাড়ছিলই। সেই কারণেই কিনা এখনো দল ঘোষণা করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), অনুশীলনও শুরু হয়নি। সিরিজের সম্ভাব্য ভেন্যু শ্রীলংকাতে করোনার প্রকোপ বেড়ে যাওয়াটাও ছিল শঙ্কার কারণ। তবে অনিশ্চয়তার মধ্যেই দারুণ এক সু-খবর মিলল। শঙ্কা কাটিয়ে পাকিস্তানের মাটিতে নাকি অনুষ্ঠিত হতে যাচ্ছে সিরিজটি।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েসবাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে এটি। ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলংকার বদলে পাকিস্তানে ঠিক সময়েই অনুষ্ঠিত হবে সিরিজটি।

বলা হয়েছে, আফগানিস্তান দলের যাতায়াত এবং অন্যান্য সমস্যার কথা চিন্তা করে সিরিজের ভেন্যু পাল্টে পাকিস্তানে আনা হয়েছে। চলতি সপ্তাহের শেষের দিকে পাকিস্তানে যাবে আফগানিস্তান। প্রতিবেশি দেশের ক্রিকেটারদের আগেই ভিসা দিয়ে রেখেছিল পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়ানোর কথা ৩ সেপ্টেম্বর। তবে কোন মাঠে খেলা হবে সেটা এখনো জানানো হয়নি।

দ্বিপক্ষীয় এই সিরিজটি আফগানিস্তানের পাওনা। আফগান বোর্ড সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলংকায়। কিন্তু দ্বীপদেশটিতে সম্প্রতি করোনার উপদ্রব অনেকটা বেড়েছে। শ্রীলংকা জুড়ে চলছে লকডাউন। এমন অবস্থায় ওই দেশে সিরিজ আয়োজনের বিষয়ে প্রশ্ন উঠছিল। তালেবান উত্থানের বিষয়টি নিয়েই বেশি কথা উঠছিল। তালেবানরা আফগানিস্তানের খেলাধুলাকে কিভাবে দেখবেন সেটা ছিল প্রশ্ন। তালেবানরা দেশের ক্রিকেট সঠিকভাবে এগিয়ে নেওয়ার বার্তা দিলে সেই শঙ্কা কেটেছিল।

তালেবানদের পক্ষ থেকে জানানো হয়, দেশের ক্রিকেট উন্নয়নে কোনো বাঁধা নেই তাদের। আফগানিস্তানের ক্রিকেটের উন্নতিতে সব ধরনের পদক্ষেপ নেবে তারা, এমন কথাও জানান তালেবানরা।

আফগানিস্তান-পাকিস্তান সিরিজ পিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর