Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাল তালিকাভুক্ত দেশে খেলোয়াড় ছাড়বে না ইপিএল

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০২১ ১২:১৪

ব্রিটিশ সরকার করোনা ঝুঁকি কমাতে কিছু দেশকে লাল তালিকায় ফেলেছে। সেই সব দেশে থেকে যুক্তরাজ্যে ফিরলে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। তাই তো লাল তালিকাভুক্ত সেসব দেশ থেকে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলে যুক্তরাজ্যে ফিরলে ফুটবলারদের থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেনটাইনে। আর একারণেই ক্লাবের হয়ে ২-৩টি ম্যাচ খেলতে পারবেন না সেসব দেশ থেকে ফেরা খেলোয়াড়রা।

আগামী মাসের শুরুতে বিশ্বকাপ বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে ব্রাজিল-আর্জেন্টিনাসহ সবগুলো লাতিন দল। একই সঙ্গে নামছে আফ্রিকার দলগুলোও। কিন্তু সেখানে খেলতে পারবেন না অনেক তারকা খেলোয়াড়ই। কারণ লাল তালিকায় থাকা দেশগুলোতে ফুটবলারদের যাওয়ার অনুমতি দেয়নি ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে তারা নিতান্ত বাধ্য হয়েই নিয়েছেন সিদ্ধান্ত, ‘প্রিমিয়ার লিগের ক্লাবগুলো চায়নি এমন কিছু করতে। তবে শেষ পর্যন্ত বাধ্য হয়েই সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছে লাল তালিকায় থাকা দেশের খেলোয়াড়দের না ছাড়ার।’

বিবৃতিতে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, লাল তালিকায় থাকা দেশগুলোতে খেলোয়াড় যেতে না দেওয়ার সিদ্ধান্ত অনিচ্ছাকৃত হলেও তা সর্বসম্মতিক্রমে মেনে নিয়েছে ক্লাবগুলো। তাই ১৯টি ক্লাবের প্রায় ৬০ জন খেলোয়াড়দের ২৬টি দেশে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে যেতে দিচ্ছে না তারা।

আর খেলোয়াড়দের তালিকাতে আছেন অনেক বড় তারকারাও। ব্রাজিল থেকেই আছেন এডারসন মোয়ারেস, গাব্রিয়েল জেসুস, অ্যালিসন বেকার, ফ্যাবিনহো, রবের্তো ফিরমিনো, রিচার্লিসন, ফ্রেড, থিয়াগো সিলভা ও রাফিনহোর মতো খেলোয়াড়রা। আর্জেন্টিনা পাবে না এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্তিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়াদের।

বিজ্ঞাপন

এর আগে গতকাল মিশরের ফুটবল ফেডারেশন জানায় লিভারপুল তাদের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহকে ছাড়তে চাইছে না। আগামী মাসে অ্যাঙ্গোলা ও গ্যাবনের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের দুটি ম্যাচ খেলবে মিশর।

ক্লাব ও দেশের দ্বন্দ্বে শেষ পর্যন্ত হস্তক্ষেপ করে প্রিমিয়ার লিগ। প্রিমিয়ার লিগ জানিয়েছে ফিফার নিয়ম মেনেই সিদ্ধান্ত নিয়েছে তারা, ‘ফিফার বর্তমান নিয়মে আছে আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেরার পর কোয়ারেনটাইন বাধ্যতামূলক না হলে খেলোয়াড় ছাড়তে হবে।’

ফিফার নিয়ম মেনেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে প্রিমিয়ার লিগ। যদিও ইংলিশ ক্লাবগুলো কোয়ারেনটাইন নিয়ে ছাড় চেয়েছিল ব্রিটিশ সরকারের কাছে। কিন্তু সরকার কোনো ছাড় দিতে রাজি হয়নি।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ খেলোয়াড় ছাড়বে না লাল তালিকাভুক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর