Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রেমেরকে ১২-০’তে বিধ্বস্ত করল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক
২৬ আগস্ট ২০২১ ১১:১৯

হোক না জার্মান ফুটবলের পঞ্চম স্তরের একটি দল। তাই বলে একটি নয় দুটি নয় গুনে গুনে ১২টি গোল ব্রেমেনের জালে জড়াবে বায়ার্ন মিউনিখ? এদিন যেন প্রতিপক্ষের বিপক্ষে ফুটবল নয় এক যুদ্ধে নেমেছিল বাভারিয়ানরা। পঞ্চম স্তরের দলের বিপক্ষে জার্মান কাপ অর্থাৎ ডিএফবি পোকাল-এর প্রথম রাউন্ডে মাঠে নামে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আর এই ম্যাচেই ১২-০ গোলের ব্যবধানে ম্যাচ জিতেছে বাভারিয়ানরা।

এদিন বাভারিয়ানদের হয়ে চারটি গোল করেছেন এরিক ম্যাক্সিম চুপো-মোটিং। সেই সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও তিনটি গোল। এছাড়াও বাভারিয়ানদের হয়ে স্কোরকার্ডে নাম লিখিয়েছেন জামাল মুসায়লা, মালিক তিলমান, লেরয় সানে, মিশেল কুইসানকে, বোউনা সার ও কোরেন্তিন তোলিসো। গোল মেশিন রবার্ট লেভান্ডোফস্কি আর অধিনায়ক ম্যানুয়েল নয়্যারকে বিশ্রামে রেখে দল সাজিয়েছিলেন জুলিয়ান নাগেলসম্যান।

এর আগে ১৯৯৭ সালে জার্মান কাপের প্রথম রাউন্ডেই ডিজেকে ওয়াল্ডবুর্গের বিপক্ষে ১৬-১ গোলের জয় তুলে নিয়েছিল বায়ার্ন। এটিই বাভারিয়ানদের ইতিহাসের সর্বোচ্চ গোলের জয়। আর এরপর ২০২১ সালে এসে সেই জার্মান কাপের প্রথম রাউন্ডেই ব্রেমেরকে ১২-০ গোলের ব্যবধানে উড়িয়ে দল বায়ার্ন।। এ নিয়ে পঞ্চমবারের মতো কোনো ম্যাচে ন্যূনতম ১০ গোল ব্যবধানে জিতল বায়ার্ন।

ম্যাচের প্রথমার্ধে ৫-০ গোলের ব্যবধানে লিড নেয় বায়ার্ন। অনেকে হয়তো ভেবেছিল দ্বিতীয়ার্ধে কিছুটা ধীর গতিতে খেলবে তারা। কিন্তু না দ্বিতীয়ার্ধে আরও ভয়ংকর রূপ ধারণ করে তারা। জুলিয়ান নাগালসম্যান যেন তার প্রতিপক্ষকদের বার্তা দিয়ে রাখলেন এই বায়ার্ন গোলের জন্য মরিয়া হয়েই খেলবে গোটা মৌসুম।

৩৫তম মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন বায়ার্ন স্ট্রাইকার এরিক ম্যাক্সিম চুপো-মোটিং। প্রথমার্ধে বাকি দুটি গোলের মধ্যে একটি আসে জামাল মুসাইলার পা থেকে আর বাকিটা আসে ব্রেমেন খেলোয়াড় জান লুকা ওয়ার্মের আত্মঘাতী গোল থেকে।

গোটা ম্যাচ জুড়ে ব্রেমেরকে দুঃসহ যন্ত্রণা দিয়েছে বাভারিয়ানরা। ম্যাচের ৯০ মিনিটই নিজেদের নিয়ন্ত্রণে রেখে ব্রেমেরের গোল বরাবর ৩৭টি শট নিয়েছে বায়ার্ন। এর মধ্যে গোলপোস্টেই ছিল ২১টি। অর্থাৎ বলা যেতেই পারে ব্রেমের কিছুটা হলেও ভাগ্যের সহায়তা পেয়েছে যে বায়ার্ন আরও বেশি গোল করেনি।

৭৬তম মিনিটে আরও বড় বিপদে পড়ে ব্রেমের। এর আগে ৮ গোল হজম করা ব্রেমের খেলোয়াড় উগো নোবিল লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা। আর শেষ ১৪ মিনিটেই আরও ৪ বার তাদের জালে বল জড়ায় বায়ার্ন। এর মধ্যে ম্যাচের ৮২তম মিনিটে চুপো-মোটিং নিজের চতুর্থ গোলের দেখা পান। গত ১৬ বছরের মধ্যে জার্মান কাপে বায়ার্নের প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে একাই চার গোলের দেখা পেলেন তিনি। ২০০৫ সালে ফ্রেইবুর্গের বিপক্ষে এই জার্মান কাপেই একাই চার গোল করেছিলেন পেরু কিংবদন্তি ক্লদিও পিজারো।

এই ম্যাচটা খেলার কথা ছিল গত ৬ আগস্ট। কিন্তু ব্রেমের স্কোয়াডে করোনা হানা দেওয়ায় ম্যাচটি পিছিয়ে নেওয়া হয়। লেভানডফস্কি ছাড়াও লেরয় গোরেতজেকাকে মাঠের বাইরে রাখেন নাগালসম্যান। বেঞ্চে বসিয়ে রাখেন আলফানসো ডেভিস ও সার্জ গ্যানাব্রিকে। তিলমান ও যুক্তরাস্ট্রের তরুণ টেলর বুথের বায়ার্নের মূল দলে অভিষেক হলো এ ম্যাচ দিয়ে।

সারাবাংলা/এসএস

জার্মান কাপ ডিএফবি পোকাল প্রথম রাউন্ড বায়ার্ন মিউনিখ বনাম ব্রেমের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর