Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যানসিটিতে বিধ্বস্ত আর্সেনাল

স্পোর্টস ডেস্ক
২৮ আগস্ট ২০২১ ১৯:৩৪

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আর্সেনালের জালে গুনে গুনে পাঁচবার বল পাঠিয়েছে ম্যানচেস্টার সিটি। আর তাতেই ২০২১/২২ মৌসুমের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হারের মুখ দেখল গানাররা। অন্যদিকে প্রথম ম্যাচে হেরে শুরু করলেও টানা দুই ম্যাচে প্রতিপক্ষের জালে পাঁচটি করে বল জড়িয়েছে সিটিজেনরা। ম্যানসিটির হয়ে এদিন জোড়া গোল করেন ফারান তোরেস আর একটি করে গোল করেন ইয়াকি গুন্দোয়ান, গ্যাব্রিয়েল জেসুস এবং রদ্রি। তাতেই ৫-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

বিজ্ঞাপন

ইতিহাদে ম্যাচের মাত্র ৭ মিনিটের মাথায় ইয়াকি গুন্দোয়ানের গোলে লিড নেয় ম্যানচেস্টার সিটি। এরপর আর্সেনালের কেবল দেখার পালা। লিড নেওয়ার পাঁচ মিনিটের মাথায় তা দ্বিগুণ করেন ফারান তোরেস। এরপর খেলার সময় ৩৫ মিনিট ছুঁতে না ছুঁতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনাল ডিফেন্ডার গ্র্যানিট শাকা। আর প্রথমার্ধ শেষের মিনিট দুই আগে ব্যবধান ৩-০ করেন গ্যাব্রিয়েল জেসুস। ১০ জনের আর্সেনালকে দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে চার নম্বর গোলটি দেন রদ্রি আর ৮৪তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন ফারান তোরেস।

বিজ্ঞাপন

ডান দিক দিয়ে বল নিয়ে দারুণ এক দৌড়ে আক্রমণ সাজান গ্যাব্রিয়েল জেসুস এরপর ক্রস করেন ডি-বক্সের ভেতর। ডি-বক্সে জেসুসের মাপা ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়িয়ে সিটিজেনদের উল্লাসে মাতান ইয়াকি গুন্দোয়ান। এর পাঁচ মিনিট যেতে না যেতেই ফারান তোরেস ব্যবধান দ্বিগুন করেন। বার্নার্দো সিলভার দুর্বল এক ক্রস বিপদমুক্ত করতে ব্যর্থ হয় আর্সেনালের রক্ষণ আর এতেই বল পেয়ে যান তোরেস। ফাঁকায় বল পেয়ে তা জালে পাঠাতে ভুল করেননি এই স্প্যানিশ ফরোয়ার্ড।

১৯তম মিনিটে এসে বড় বাঁচা বেঁচে যান সিটি গোলরক্ষক এডারসন। কেননা তার ভুল পাসেই বল পেয়ে স্মিথ রোয়ে বল পেয়ে যান। তবে তার শট ডান গোলপোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে রক্ষা পায় সিটি।

এরপর ম্যাচের ৩৫তম মিনিটে জাও ক্যান্সেলোকে ট্যাকেল করে ফেলে দেন গ্র্যানিট শাকা। যদিও ক্যান্সেলোর পায়ে সামান্যই লেগেছিল কিন্তু তারপরেও তার উদ্দেশ ক্যান্সেলোকে আঘাত করার ছিল বলেই রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে শাকাকে মাঠ ছাড়া করেন। এতেই ম্যাচের বাকি প্রায় ৫৫ মিনিট ১০ জনের দল নিয়ে খেলতে হয় গানারদের।

১১ জনের আর্সেনালের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে থাকা ম্যানসিটি ১০ জনের আর্সেনালের ওপর আরও বেশি চড়াও হয়ে খেলতে শুরু করে। প্রথমার্ধ শেষের দুই মিনিট আগে বাঁ দিক দিয়ে বল নিয়ে আক্রমণে যান জ্যাক গ্রিলিশ এরপর পায়ের কারিকুরি দেখিয়ে ডি-বক্সে থাক জেসুসের উদ্দেশে মাটি কামড়ানো ক্রস করেন তিনি। গ্রিলিশের কাছ থেকে দুর্দান্ত বল পেয়ে বাঁ পায়ে দারু এক ফিনিশিংয়ে সিটিকে ৩-০ গোলে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে লিড বাড়াতে আর বেশি সময় নেয়নি সিটি। ৫৩তম মিনিটে বল নিয়ে ফারান তোরেস আর্সেনালের ডি-বক্সে ঢুকে পড়েন আর সেখানে জায়গা তৈরি করে দেন সতীর্থ রদ্রির জন্য। এরপর ফাঁকায় থাকা রদ্রিগে বল পাস দেন তোরেস, বল পেয়ে প্রথম টাচে শট নেন রদ্রি। আর তাতেই পরাস্ত আর্সেনাল গোলরক্ষক বার্নার্ড লেনো। ম্যানচেস্টার সিটি এগিয়ে যায় ৪-০ ব্যবধানে।

ম্যচের বাকি তখন আর ছয় মিনিট, এমন সময়ে ছয় গজের ভেতর দাঁড়িয়ে থাকা ফারান তোরেসের কাছে ক্রস করেন রিয়াদ মাহারেজ। আর এমন পজিশনে বল পেয়ে তা জালে জড়াতে একটুও ভুল করেননি এই স্প্যানিশ। এতেই ৫-০ গোলের ব্যবধানে জয় নিশ্চিত করে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

টানা দুই ম্যাচে প্রতিপক্ষের জালে পাঁচটি করে গোল করলেন সিটিজেনরা। আর এই নিয়ে টানা তিন ম্যাচে হার স্বীকার করতে হলো আর্সেনালকে। এই জয়ে প্রিমিয়ার লিগের টেবিলের শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। যদিও তারা দুইয়ে থাকা ওয়েস্ট হামের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে। তিন ম্যাচে দুই জয় এক হারে সিটির পয়েন্ট ৬, দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ওয়েস্ট হাম। এরপর সমান ৬ পয়েন্ট নিয়ে তিনে চেলসি, চারে লিভারপুল। অন্যদিকে প্রথম তিন ম্যাচের তিনটিতেই হার সেই সঙ্গে মোট ৯টি গোল হজম করে টেবিলের একদম তলানিতে আর্সেনাল।

সারাবাংলা/এসএস

২০২১/২২ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ ম্যানচেস্টার সিটি বনাম আর্সেনাল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর