Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেতাফের বিপক্ষে বার্সাকে জেতালেন ডিপাই

স্পোর্টস ডেস্ক
২৯ আগস্ট ২০২১ ২২:৫৮

সদ্যই বার্সেলোনাতে নাম লেখানো মেমফিস ডিপাই হয়ে উঠেছেন ক্লাবের প্রাণভ্রমরা। নিজের অভিষেক মাচে সতীর্থকে দিয়ে করিয়েছেন গোল, এরপর তার গোলেই অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে ড্র। আবার আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে হেতাফের বিপক্ষে গোল করে বার্সেলোনাকে এনে দিলেন ২-১ ব্যবধানের জয়।

অভিষেকের পর বার্সার জার্সিতে তিন ম্যাচে দুটি গোল আর একটি অ্যাসিস্ট করেছেন ডিপাই। রোববার (২৯ আগস্ট) ক্যাম্প ন্যুতে সার্জি রবের্তোর গোলে লিড নেয় বার্সা। এরপর র‍্যামিরেজের গোলে সমতায় ফেরে হেতাফে। পরে মেমফিস ডিপাইয়ের গোলে আবারও লিডে বার্সা। শেষ পর্যন্ত ওই ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

ঘরের মাঠে কিছু হেতাফেকে কিছু বুঝে ওঠার সুযোগই দেয়নি বার্সা। ম্যাচের দুই মিনিটের মাথায় মেমফিস ডিপাই বাঁ দিকে জর্দি আলবাকে বল পাস দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন। আর বল পেয়ে মাটি কামড়ানো ক্রস করেন আলবা। ডি-বক্সের ভেতর থাকা মার্টিন ব্র্যাথওয়েট অল্পের জন্য বল ধরতে পারেননি। তবে ব্র্যাথওয়েট বল ছুঁতে না পারলেও ডান দিক থেকে উঠে আসা সার্জি রবের্তো গোল করে বার্সাকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন।

এরপর ম্যাচের ১৮তম মিনিটে ডি-বক্সের সামনে থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হয় বার্সা। আর সেখান থেকে বল পেয়ে যান কার্লেস অ্যালেনা। অ্যালেনা বল পেয়ে লো ক্রসে বল দেন সান্দ্রো র‍্যামিরেজকে। ১৮ গজ দূর থেকে দারুণ এক শটে বল জালে জড়িয়ে দলকে ১-১ গোলে সমতায় ফেরান র‍্যামিরেজ।

তবে খুব বেশি হেতাফেকে সমতায় থাকতে দেননি ডিপাই। দুর্দান্ত ফর্মে থাকা ডিপাই ম্যাচের ৩০তম মিনিটে বার্সাকে আবারও লিড এনে দেন। ডি-বক্সের মাথায় ডিপাইকে দারুণ এক বল দেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং। কাট ইন করে ডি-বক্সের ভেতর ঢুকে যাওয়া আট গজ দূর থেকে শট নিয়ে বল জালে জড়িয়ে বার্সাকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন ডিপাই।

প্রথমার্ধ ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থাকা বার্সেলোনা দ্বিতীয়ার্ধেও দারুণ খেলতে থাকে। ৬২তম মিনিটে রবের্তোর পাস থেকে হেড করে হেতাফেকে ভয় দেখালেও তা সহজেই রুখে দেন সোরিয়া। শেষ দিকে এসে ডান দিক থেকে সার্জিনো ডেস্টের দুর্দান্ত গতিতে দারুণ এক আক্রমণ করে বার্সা।

ডান কোনা থেকে ডিপাইয়ের উদ্দেশে ক্রস, লাফিয়ে উঠে অ্যাক্রোব্যাটিক শটে বল জালে জড়ানোর চেষ্টা করেন ডিপাই। তবে ব্যর্থ হন তিনি। আর তাতেই ওই ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় রোনাল্ড কোম্যানের দলকে।

লা লিগায় তিন ম্যাচে এটি বার্সার দ্বিতীয় জয় আর ড্র বাকি একটিতে। তাতেই ৭ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে কাতালানরা। অন্যদিকে হেতাফে তিন ম্যাচের তিনটিতেই হেরে অবস্থান করছে ১৮ নম্বরে।

সারাবাংলা/এসএস

২০২১/২২ মৌসুম টপ নিউজ বার্সেলোনা বনাম হেতাফে লা লিগা স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর