Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাগাভাগি করে কিপিং করবেন মুশফিক-সোহান


৩০ আগস্ট ২০২১ ১৬:০৮

মুশফিকুর রহিমের অনুপস্থিতিতে সর্বশেষ জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ দলের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছেন নুরুল হাসান সোহান। মুশফিক এখন দলে ফিরেছেন। ফলে একদিন পর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজে কিপিং কে করবেন তা নিয়ে বড় কৌতুহলই ছিল। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সরাসরিই সেই কৌতুহল মেটালেন।

বাংলাদেশ কোচ জানিয়েছেন, পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ কিপিং করবেন নুরুল হাসান সোহান। পরের দুই ম্যাচ উইকেটের পেছনে থাকবেন মুশফিক। তারপর সীদ্ধান্ত নেওয়া হবে পঞ্চম ম্যাচে কে থাকবেন উইকেটের পেছনে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ আগস্ট) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে কিপিং প্রশ্নে রাসেল ডমিঙ্গো বলেন, ‘নিশ্চিতভাবেই সোহান কিপিং করবে প্রথম দুই ম্যাচে। এই সিরিজটায় আমরা উইকেটকিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করে দেওয়ার পরিকল্পনা করেছি। দুজনকেই দুটি করে ম্যাচে দেখা হবে, তারপর পঞ্চম ম্যাচে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই অপশনগুলো কাভার করা গুরুত্বপূর্ণ। সামনে তাকিয়ে, এটিই পরিকল্পনা। তবে সোহান শুরুতে কিপিং করবে।’

জিম্বাবুয়ে সিরিজে উইকেটের পেছনে বেশ প্রাণবন্ত দেখা গেছে সোহানকে। দারুণ সব টেকনিক্যাল স্কিলের সঙ্গে দলকে দারুণভাবে উজ্জীবিতও করেছেন তরুণ উইকেটকিপার। এখন পর্যন্ত ২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সোহান প্রতি ম্যাচেই কিপিং করেছেন।

অন্য দিকে মুশফিকুর রহিমের জন্য এটা হতে যাচ্ছে ভিন্ন এক অভিজ্ঞতা। ৮৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা মুশফিক ৮২টিতেই কিপিং করেছেন। তবে ২০১৬ সালে যে চারটি ম্যাচে তিনি কিপিং করেননি ওই চার ম্যাচ উইকেটের পেছনে ছিলেন এই সোহানই। বাংলাদেশ দলে উইকেটকিপার আছেন আরও একজন, লিটন কুমার দাস। অবশ্য মুশফিকের বদলে আপাতত শুধু টেস্ট দলেই উইকেটকিপিং করছেন লিটন।

বিজ্ঞাপন

টপ নিউজ নুরুল হাসান সোহান মুশফিকুর রহিম রাসেল ডমিঙ্গো

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর