Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপাতত টেস্ট খেলতে চান না মোস্তাফিজ


২ সেপ্টেম্বর ২০২১ ১৯:৪৯

মোস্তাফিজুর রহমান অনেক আগ থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য। পেস আক্রমণের সেরা অস্ত্রো তিনি। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সর্বশষ কেন্দ্রীয় চুক্তির টেস্ট ক্যাটাগরিতে নাম নেই তার। অথচ প্রথমবার চুক্তিতে জায়গা পাওয়া তরুণ পেসার শরিফুল ইসলাম আছেন তিন ফরম্যাটের চুক্তিতেই। তাসকিন আহমেদও ফিরেছেন তিন ফরম্যাটের চুক্তিতে। বিসিবির মিডিয়া কমিটির প্রধান আকরাম খান জানালেন, মোস্তাফিজের ইচ্ছার কারণেই টেস্ট দলের চুক্তিতে তার নাম নেই। করোনাকালীন সময়ে টেস্ট খেলতে ইচ্ছুক না মোস্তাফিজ।

বিজ্ঞাপন

স্বাভাবিক সময়ের চেয়ে করোনাকালীন ক্রিকেট অনেকটাই ভিন্ন। এই সময়ের ক্রিকেটে জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হয় ক্রিকেটারদের। অর্থাৎ সিরিজ খেলতে হলে এখন দীর্ঘদিন অনেকটা হোটেলবন্দি থাকতে হয়। বেন স্টোকস, শন উইলিয়ামসের মতো ক্রিকেটাররা জৈব-সুরক্ষা বলয়ে হাঁপিয়ে উঠে ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে গেছেন। মোস্তাফিজেরও নাকি দীর্ঘদিন জৈব-সুরক্ষা পছন্দ হচ্ছে না, মানিয়ে নিতে পারছেন না হয়তো! মূলত এই কারণেই আপাতত টেস্ট খেলতে চান না দুর্দান্ত ফর্মে থাকা এই বাঁহাতি পেসার। আকরাম খান জানালেন, টেস্টের চুক্তিতে তার নাম নেই সেই কারণেই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) আকরাম খান সংবাদমাধ্যমকে বলেন, ‘মোস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। এখন সে টেস্টে আগ্রহী না। মোস্তাফিজ আমাদের জানিয়েছে, যত দিন এই কোয়ারেন্টিন বা জৈব সুরক্ষাবলয় আছে, টেস্টে ওর মনোযোগ দেওয়া কঠিন হবে। তাই এখন সে টেস্ট খেলতে চাচ্ছে না।’

মোস্তাফিজের সিদ্ধান্তকে বিসিবিও সম্মান জানিয়েছে জানালেন আকরাম, ‘এটা আমরাও খুব ইতিবাচকভাবে নিয়েছি। যেহেতু সে টি-টোয়েন্টি আর ওয়ানডের খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাই আমরা আলাপ-আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি।’

মোস্তাফিজ অনেকদিন ধরে টেস্ট দলের বাইরে। চলতি বছর বাংলাদেশ পাঁচটি টেস্ট ম্যাচ খেললেও মোস্তাফিজ খেলেছেন মাত্র একটা। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটা টেস্ট খেলার পর থেকে সাদা পোশাকের ক্রিকেটের বাইরে তিনি।

ওয়ানডে ও টি-টোয়েন্টির তুলনায় টেস্টে ততোটা সফলও নয় মোস্তাফিজ। ছয় বছরের ক্যারিয়ারে টেস্ট খেলেছেন মাত্র ১৪টি। যেখানে ২৩ ইনিংস বোলিং করে উইকেট নিয়েছেন ৩০টি। ক্যারিয়ার সেরা বোলিং ৩৭ রানে ৪ উইকেট।

আকরাম খান বাংলাদেশ ক্রিকেট বিসিবি মোস্তাফিজুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর