Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ নম্বর ছেড়ে দিলেন কাভানি, ধন্যবাদ জানিয়ে রোনালদোর বার্তা

সারাবাংলা ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২১ ০৪:৪৫

ফুটবল মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো নামে যতটা চেনা—‘সিআরসেভেন’ আদ্যক্ষরেও ঠিক ততোটাই পরিচিত। পরিণত বয়েসে যেখানেই খেলেছেন, জার্সির পেছনে নামের সঙ্গে ছিল ৭ নম্বর সংখ্যা। তবে এবার বাড়ি ফিরে দেখলেন এ জার্সি আরেক তারকা এডিসন কাভানির গায়ে।

এতে রোনালদোর মনের অবস্থা জানা না গেলেও, সামাজিক মাধ্যমে বহু ভক্ত সমর্থকের প্রশ্ন— ক্রিস্টিয়ানোর গায়ে ৭ নম্বর ছাড়া কোনো জার্সি কি শোভা পায়? গায়ে যদি আইকনিক সংখ্যাটাই না থাকে তাহলে সিআরসেভেনের পূর্ণতা কোথায়? এবার তাদের সেই শঙ্কা দূর হলো। খোদ কাভানি ছেড়ে দিলেন ৭ নম্বর জার্সি। বেছে নিলেন জাতীয় দলের সংখ্যা ২১।

বিজ্ঞাপন

এল ম্যাটাডোরের এমন উদারতায় ম্যানচেস্টার ইউনাইটেড বেজায় খুশি। বৃহস্পতিবার ক্লাবের ওয়েবসাইটে ঘোষণা এলো— ১২ বছর আগে ছেড়ে যাওয়া ৭ নম্বর লাল জার্সি ফের গায়ে চড়াবেন আন্তর্জাতিক পুরুষ ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক ক্রিস্টিয়ানো রোনালদো।

ওল্ড ট্রাফোর্ডে ৭ নম্বর জার্সিটি আইকনিক। এর আগে ফুটবল কিংবদন্তী জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক ক্যান্টোনা, ডেভিড বেকহামের মতো তারকারা ৭ নম্বরের ওজন ভারী করেছেন। সেই ভার রোনালদোর চেয়ে ভালো বইতে পারার লোক আর কে-ই বা আছে? শুধু ভার বয়ে সম্মান রক্ষা করেছেন বলার চেয়ে বলা ভালো— প্রায় দুই দশক ধরে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও জাতীয় দলে ৭ নম্বর পরে এ জার্সির মর্যাদা তিনি নিয়ে গেছেন অন্য উচ্চতায়।  রোনালদোর জার্সি বরাদ্দের ঘোষণায় ম্যানচেস্টার ইউনাইটেড ফের একবার সে কথাই যেন স্মরণ করিয়ে দিলো।

ক্লাবটির ঘোষণায় বলা হয়, আমরা সকলেই জানি, ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসে ৭ নম্বর জার্সির বিশেষত্ব। এটি বেকহামের উত্তরসূরি রোনালদোর কাছে আবার ফিরে এলো। গত মওসুমে ৭ নম্বর জার্সি পরে খেলা এডিসন কাভানির কাছ থেকে এটি রোনালদোর কাছে যাচ্ছে।

বিজ্ঞাপন

ঘোষণায় বলা হয়, আমাদের নতুন খেলোয়াড় যেহেতু ৭ নম্বর জার্সি বরাদ্দ পেয়েছেন, তাই এল ম্যাটাডোর পরবেন ২১ নম্বর জার্সি। এই ২১ নম্বর জার্সি পরে তিনি উরুগুয়ে জাতীয় দলে খেলে থাকেন।

এ খবরে সিআরসেভেন যারপরনাই খুশি। কাভানিকে ধন্যবাদ জানিয়ে ইতিমধ্যে একটি বার্তা পাঠিয়েছেন বলে খবর প্রকাশ করেছে স্কাই স্পোর্টস। কাভানির আচরণে কৃতজ্ঞ রোনালদো বলেন, আবার ৭ নম্বর জার্সি পাবো কি না নিশ্চিত ছিলাম না। তাই আমি এডিকে (এডিসন কাভানি) তার এই অবিশ্বাস্য কাজটুকুর জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর