Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিল ম্যাচে বাড়তি চাপ নেই আর্জেন্টিনা কোচের

স্পোর্টস ডেস্ক
৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৯

রোববার বাংলাদেশ সময় রাত ১টায় লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচ ঘিরে গোটা বিশ্ব উত্তেজিত হয়ে উঠলেও স্বাভাবিক আছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তার ভাষায় এটি স্রেফ আরেকটি ম্যাচ!

গত জুলাইয়ে ব্রাজিলকে তাদের মাটিতে হারিয়েই কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। দুই মাসের মধ্যে আবারও মুখোমুথি হতে যাচ্ছে তারা। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সাও পাওলোয় রোববার বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

এদিকে ইংল্যান্ডে কোয়ারেনটাইন ইস্যুতে খেলোয়াড় ছাড়েনি ক্লাবগুলো।  আর তাতেই বিপদে পড়েছে ব্রাজিল। প্রধান একাদশের চার খেলোয়াড়সহ মোট ৯ জনকে পাননি ব্রাজিল কোচ তিতে। তবে একারণে তাদের শক্তি কমে যায়নি বলে আগের দিন সংবাদ সম্মেলনে বলেন স্কালোনি।

‘ব্রাজিল ইতিহাসের সবচেয়ে সফল দল। তাই দলটিতে যারাই খেলুক না কেন, সবাই গুরুত্বপূর্ণ। তারা অবিশ্বাস্য জয়ের ধারায় রয়েছে এবং দেখিয়েছে তারা প্রস্তুত। আমরা জানি তারা ঘরের মাঠে খেলবে এবং আমরা এমন একটি দলের বিপক্ষে খেলব যারা (বাছাইয়ে) সাত ম্যাচই জিতেছে। আমরা সব ম্যাচকেই সমানভাবে নেই, সর্বোচ্চ গুরুত্ব দিয়েই।’—বলেন স্কালোনি।

নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ১-০ গোলে চিলিকে হারিয়েছে। আর ভেনেজুয়েলাকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

চিলির বিপক্ষের ম্যাচের দলে বেশকিছু পরিবর্তনের আভাস দিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

তিনি বলেন, ‘আমার একটা পরিকল্পনা আছে। আজ আমরা সবাইকে এক জায়গায় করব, তবে নিশ্চিতভাবেই দলে কিছু পরিবর্তন আসবে।’

বিজ্ঞাপন

লাতিন আমেরিকার বাছাইপর্বে সাত ম্যাচের সবকটি জিতে ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তিতের দল। চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে আর্জেন্টিনা।

সারাবাংলা/এসএস

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব টপ নিউজ ব্রাজিল বনাম আর্জেন্টিনা লাতিন আমেরিকা লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই লিওনেল মেসি বনাম নেইমার জুনিয়র লিওনেল স্কালোনি সুপার ক্লাসিকো

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর