Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ১২৯


৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৩

সিরিজে টিকে থাকলে হলে জয়ের বিকল্প নেই। এমন সমীকরণে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই হয়েছিল নিউজিল্যান্ডের। কিন্তু কিউইদের ভালো শুরু বেশিদূর এগিয়ে নিতে দেয়নি বাংলাদেশের বোলিং আক্রমণ। সপ্তম ওভারে সফরকারী শিবিরে জোড়া আঘাত হানেন সাইফউদ্দিন। তারপর মোস্তাফিজ, মাহমুদউল্লাহরা সফরকারীদের বেশিদূর এগুতে দেননি। শেষ পর্যন্ত ১২৮ রানে থেমেছে নিউজিল্যান্ডের ইনিংস।

আগের ম্যাচে প্রথমে ব্যাটিং করে ১৪১ রান তুলেছিল বাংলাদেশ। আজ তার চেয়ে ১২ রান কম তুলতে পারলেও দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিবে বাংলাদেশ। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি জিতে ২-০তে এগিয়ে আছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

রোববার (৫ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে উইকেট দেখে মনে হয়েছে ‘এই উইকেট খুব বেশি দূরুহ নয়’। করোনা থেকে সেড়ে উঠে মাঠে ফের ফিন অ্যালনে শুরুতে দারুণ গতিতে রান তুলছিলেন। মোস্তাফিজুর রহমানের স্লোয়ার বুঝতে না পেরে মাহমুদউল্লাহর ক্যাচ হওয়ার আগে ১০ বলে ১৫ করেছেন তিনটি চার হাঁকিয়ে।

তিনে নেমে উইল ইয়ংও বেশ ভালোই এগুচ্ছিলেন। দ্বিতীয় উইকেটে ইয়ং এবং ওপেনার রাচিন রবীন্দ্রর জুটিটি ছিল ৩০ রানের। কিন্তু সপ্তম ওভারে এই দুজনকেই তুলে নিয়ে কিউইদের লাগাম টেনে ধরেন সাইফউদ্দিন। এরপর নিউজিল্যান্ডের মিডল অর্ডার প্রতিরোধ গড়তে পারেনি। সাকিব আল হাসান উইকেট না পেলেও রান আটকে রেখেছিলেন। শততম টি-টোয়েন্টি খেলতে নামা মাহমুদউল্লাহ ব্রেকথ্রু এনে দেন। শেষ দিকে হেনরি নিকোলাস ও টম ব্যান্ডেল দাঁড়াতে পারলেন বলে একশ ত্রিশের কাছাকাছি পৌঁছতে পেরেছেন সফরকারীরা।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ইনিংসের বেশিরভাগ রানই উঠেছে এই দুজনের জুটিতে। ষষ্ঠ উইকেটে ৬৬ রান তুলেছেন দুজন। নিউজিল্যান্ড ২০ ওভারে ৫ উইকেটে থেমেছে ১২৮ রানে। নিকোলাস ২৯ বলে ৩টি চারে ৩৬ রান করে অপরাজিত ছিলেন। ব্যান্ডেল ৩০ বলে ৩০ রান করতেও চার মেরেছেন তিনটি।

বাংলাদেশের পক্ষে ২৮ রানে দুই উইকটে নিয়েছেন সাইফউদ্দিন। একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, শেখ মেহেদি হাসান ও মাহমুদউল্লাহ।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ মোস্তাফিজুর রহমান সাইফউদ্দিন সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর