Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক


৫ সেপ্টেম্বর ২০২১ ২২:১২

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ তৃতীয় টি-টোয়েন্টিতে কিপিং গ্লাভস হাতে নুরুল হাসান সোহান মাঠে নামার পরই নানান প্রশ্ন ও গুঞ্জন শুরু হয়েছিল। বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কথা মতে, এই ম্যাচে কিপিং করার কথা মুশফিকুর রহিমের। গুঞ্জনের মধ্যেই ম্যাচ শেষে ডমিঙ্গো জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে আর কিপিং করতে চান না মুশফিক।

চলতি নিউজিল্যান্ড সিরিজের আগে রাসেল ডমিঙ্গো বলেছিলেন, সিরিজের প্রথম দুই ম্যাচে কিপিং করবেন সোহান, পরের দুই ম্যাচে মুশফিক। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে পঞ্চম ম্যাচে কাকে দেওয়া হবে কিপিং গ্লাভস। হেড কোচের এমন কথায় সমালোচনার খোড়াক জুগিয়েছিল। এক যুগেরও বেশি সময় ধরে কিপিং করা মুশফিকের জন্য এমন কথা অপমানের কিনা সেই প্রশ্নও তুলেছেন অনেকে। এর মধ্যেই আজ মুশফিকের কিপিং ছেড়ে দেওয়ার খবর পাওয়া গেল।

বিজ্ঞাপন

রোববার (৫ সেপ্টেম্বর) তৃতীয় টি-টোয়েন্টি শেষে ডমিঙ্গো বলেন, ‘এখানে একটু বদল এসেছে। প্রাথমিকভাবে মুশফিকের সঙ্গে আমি কথা বলেছিলাম, দ্বিতীয় ম্যাচের পর ওর কিপিং করার কথা ছিল। কিন্তু মুশফিক আমাকে বলেছে, সে সম্ভবত টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চায় না। আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আমার মনে হয় না, মুশফিকের আর এই সংস্করণে কিপিং করার প্রবল ইচ্ছা আছে। এই সিরিজে তাই সোহান ও সম্ভবত লিটনের দিকেই এই দায়িত্ব পালনের জন্য মনোযোগ দিতে হবে আমাদের।’

এখন পর্যন্ত ৮৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা মুশফিক ৮২ ম্যাচেই কিপিং করেছেন। যাতে ৩২টি ক্যাচ ও ২৯টি স্ট্যাম্পিং করেছেন অভিজ্ঞ ক্রিকেটার। ৬১ ডিসমিসাল নিয়ে টি-টোয়েন্টিতে সেরা উইকেটকিপারের তালিকায় মহেন্দ্র সিং ধোনি (৯১), দিনেশ রামদিন (৬৩), কুইন্টন ডি ককের (৬২) পরেই আছেন তিনি।

বিজ্ঞাপন

২০১৯ সালে টেস্ট দলের কিপিংও ছেড়ে দেন মুশফিক। সাদা পোশাকে এখন বাংলাদেশের হয়ে কিপিং করছেন লিটন দাস। এখন মুশফিক কেবল ওয়ানডে দলেরই কিপার।

নুরুল হাসান সোহান মুশফিকুর রহিম রাসেল ডমিঙ্গো

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর