Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের ছুঁড়ে দেওয়া রানের পাহাড় টপকাতে লড়ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
৬ সেপ্টেম্বর ২০২১ ০৮:০৪

রোহিত শর্মার শতকের সঙ্গে পূজারা, পন্ত আর শার্দুলের অর্ধশতকে ভর করে ইংল্যান্ডের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে ৪৬৬ রানে অলআউট হওয়া ভারত ইংল্যান্ডের সামনে ৩৬৮ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে। পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ৭৭ রান তুলেছে ইংল্যান্ড।

রোমাঞ্চে ঠাসা ম্যাচটি জিততে শেষ দিনে ইংলিশদের দরকার এখনো ২৯১ রান আর ভারতের তুলতে হবে ১০টি উইকেট। পঞ্চম দিনে ররি বার্নস ৩১ এবং হাসিব হামিদ ৪৩ রান নিয়ে ব্যাট করতে নামবেন।

বিজ্ঞাপন

চতুর্থ দিনে ওভালে ৩ উইকেটে ২৭০ রান নিয়ে দিন শুরু করা ভারত মাত্র ২৬ রান তুলতেই হারায় দুই উইকেট। আগের দিনের অপরাজিত রবীন্দ্র জাদেজা ও অজিঙ্কিয়া রাহানেকে পরপর দুই ওভারে এলবিডব্লিউ করে দেন ক্রিস ওকস। এরপর অধিনায়ক বিরাট কোহলি এদিনও বড় রানের দেখা পাননি। থেমেছেন মাত্র ৪৪ রানে।

এরপরেই বদলে যায় ভারত। রিশভ পন্ত এবং শার্দুল ঠাকুরের দুর্দান্ত ব্যাটিংয়ে ২০১৩ সালের পর প্রথমবার দ্বিতীয় ইনিংসে ৪০০ রান স্পর্শ করল ভারত। পন্ত ও শার্দুলের শতরানের জুটিতেই ওভাল টেস্টের নিয়ন্ত্রণে যায় ভারত। ৬৫ বলে ঝড়ো অর্ধশতক করেন শার্দুল। তাদের ১০০ রানের জুটি ভাঙে শার্দুলের বিদায়ে। জো রুটের বলে স্লিপে ধরা পড়েন তিনি ৭ চার ও এক ছক্কায় ৭২ বলে ৬০ রান করে।

রিশভ পন্ত অর্ধশতক স্পর্শ করেন ১০৫ বলে। অর্ধশতক ছুঁয়ে আর বেশি সময় উইকেটে থাকতে পারেননি পন্ত, ফেরেন ওই ৫০-এই। শেষ দিকে বুমরাহ ২৪ আর উমেশ যাদব ২৫ রান করলে ভারতের রান সাড়ে চারশ পার হয় ভারতের। আর তাতেই ইংল্যান্ডের সামনে ৩৬৮ রানের পাহাড়সম লক্ষ্য।

বিজ্ঞাপন

বিশাল লক্ষ্য তাড়ায় ইংল্যান্ডকে ভালো শুরু এনে দেন বার্নস ও হামিদ। দেখেশুনে খেলে যান দুইজন। কেবল বাজে বলেই তুলে নেন তারা বাউন্ডারি। বার্নসকে কিছুটা পরীক্ষায় ফেলেন জাদেজা। তবে সফল হতে পারেননি এই বাঁহাতি স্পিনার। স্কিলের পরিচয় দিয়ে স্বাগতিক দুই ওপেনার কাটিয়ে দেন শেষ সেশনের ৩২ ওভার।

সারাবাংলা/এসএস

ইংল্যান্ড বনাম ভারত ওভাল টেস্ট চতুর্থ টেস্ট ভারতের রানের পাহাড়

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর