Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদত্যাগ করলেন মিসবাহ-ওয়াকার

স্পোর্টস ডেস্ক
৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৮

ওয়েস্ট ইন্ডিজ সফরে করোনা পজিটিভ হলে সেখানেই আইসোলেশন করতে হয় পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হককে। কথা ছিল রোববার (৫ আগস্ট) নিজ দেশে ফিরে যাবেন পাকিস্তানের প্রধান কোচ। কিন্তু দেশে ফিরে কোয়ারেনটাইন এবং বায়ো বাবল নিয়ম মেনে নিউজিল্যান্ড সিরিজে দলটির ডাগ আউটে থাকবেন না মিসবাহ। তার স্থলাভিষিক্ত হতে পারেন বোলিং কোচ ওয়াকার ইউনুস অথবা সাকলাইন মুশতাক। কিন্তু সবাইকে চমকে দিয়ে সোমবার (৬ আগস্ট) পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন।

সেপ্টেম্বরের ১৭, ১৯ ও ২১ তারিখ নিউজিল্যান্ডের বিপক্ষের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে এরপর ২৫ তারিখ থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ শেষ হবে অক্টোবরের ৩ তারিখ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই পাকিস্তানের শেষ সিরিজ। আর এমন গুরুত্বপূর্ণ সময়েই দলটির প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন মিসবাহ। হঠাৎ কেন মিসবাহর এমন সিদ্ধান্ত? কারণ হিসেবে মিসবাহ জানান, বায়ো বাবলে থাকার কারণে দীর্ঘদিন পরিবারের থেক দূরে থাকতে হচ্ছে।

এদিকে ওয়াকার ইউনুস কেন এই সিদ্ধান্ত নিলেন সে সম্পর্কে তিনি জানান, যেহেতু আমরা দুইজন এক সঙ্গে দায়িত্ব গ্রহণ করেছিলাম তাই আমার কাছে মনে হয়েছে দুইজনের এক সঙ্গে সরে দাঁড়ানোটাই উত্তম।

নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ এবং বোলিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন সাকলাইন মুশতাক এবং আব্দুল রাজ্জাক।

সোমবার (৬ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ড বরাবর নিজেদের পদত্যাগ পত্র জমা দেন। ২০১৯ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের প্রধান কোচ এবং বোলিং কোচের দায়িত্ব গ্রহণ করেন যথাক্রমে মিসবাহ-উল-হক এবং ওয়াকার ইউনুস। এবং পিসিবির সঙ্গে তাদের চুক্তির এখনও এক বছর বাকি রয়েছে।

এক বিবৃতিতে মিসবাহ বলেন, ‘জ্যামাইকাতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর কোয়ারেনটাইন করার সময় আমি গত ২৪ মাসে আমার কাজ নিয়ে ভেবেছি। আর আসন্ন আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচি নিয়েও আমি ভেবেছি। এসবকিছু থেকে আমি বুঝতে পেরেছি যে পরিবারের থেকে আমি অনেক বেশি দূরে থাকছি। আর বায়ো বাবলে থাকতে থাকতে আমি হাঁপিয়ে উঠেছি। এই ভাবনা থেকেই আমার সিদ্ধান্ত এখন সময় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর।’

‘আমি জানি এটা দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর আদর্শ সময় নয়। কিন্তু আমার মনে হয় না আমি আসন্ন সকল চ্যালেঞ্জ নবিতে মানসিকভাবে প্রস্তুত আছি। তাই আমি এই দায়িত্ব থেকে সরে দাঁড়ানোই সঠিক সিদ্ধান্ত বলে মনে করছি।’

এদিকে ওয়াকার ইউনুস বলেন, ‘মিসবাহ যখন আমার সঙ্গে এই ব্যাপারটি নিয়ে পরামর্শ করে তখন আমিও সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলাম সরে দাঁড়ানোর। আমরা এক সঙ্গে এই দায়িত্ব গ্রহণ করেছি আর এক সঙ্গেই এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোটা সঠিক হবে।’

মিসবাহ’র সুরে তাল মিলিয়ে ওয়াকারও বলেন বায়ো বাবলে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছেন তিনি। ‘আগামী আট মাস পাকিস্তান ক্রিকেটের জন্য অনেক ব্যস্ততম এবং উত্তেজনাপূর্ণ সময়। আমি দায়িত্বে না থাকলে দলকে সবসময় সমর্থন দেব।’

সারাবাংলা/এসএস

ওয়াকার ইউনুস পদত্যাগ করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড পাকিস্তানের প্রধান কোচ বোলিং কোচ ওয়াকার ইউনুস মিসবাহ উল হক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর